Advertisement
০৪ মে ২০২৪
Sagardighi

কংগ্রেস ছাড়ব না, দাবি বাইরনের

সম্প্রতি এক অনুষ্ঠানে স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় বাইরনকে তৃণমূলের বিধায়ক হিসেবে মন্তব্য করায় তা নিয়ে তীব্র বিতর্ক তৈরি হয়েছে রাজ্য জুড়ে।

বাইরন বিশ্বাস।

বাইরন বিশ্বাস। — ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
সাগরদিঘি শেষ আপডেট: ১৬ মার্চ ২০২৩ ০৯:৫২
Share: Save:

কংগ্রেস ছাড়ার প্রসঙ্গ উড়িয়ে দিলেন সাগরদিঘির বিধায়ক বাইরন বিশ্বাস। যদিও আনুষ্ঠানিক ভাবে এখনও তিনি বিধায়ক পদে শপথ নেননি।রাজ্য বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় সম্প্রতি বারুইপুরে মন্তব্য করেন, ‘‘বাইরন আমার সঙ্গে দেখা করতে এসেছিলেন। উনি তো নিজেই বলেছেন, তিনি তৃণমূলের লোক। তৃণমূলের ভোটেই তিনি জিতেছেন।’’ বাইরন এ দিন বলেন, ‘‘কংগ্রেসে রয়েছি, কংগ্রেসে থাকব। বিধানসভার অধ্যক্ষ কোথায় কী বলেছেন, সেটা তাঁর বিষয়।’’ অধ্যক্ষ বিমানবাবু বুধবার বলেন, ‘‘এ নিয়ে আমি কোনও মন্তব্য করব না।’’

তা ছাড়া, রাজ্য বিধানসভার স্পিকারের সঙ্গে তাঁর শপথ গ্রহণ প্রসঙ্গ ছাড়া কোনও কথা হয়নি বলে স্পষ্ট জানিয়ে দিয়েছেন সাগরদিঘি থেকে বিধানসভায় সদ্য নির্বাচিত কংগ্রেস সদস্য বাইরন বিশ্বাস। তিনি জানান, তৃণমূল প্রসঙ্গ নিয়ে কোনও কথা স্পিকারের সঙ্গে তাঁর হয়নি।

কয়েক দিন আগে বাইরন বিধানসভায় যান স্পিকারের সঙ্গে দেখা করতে। রাজ্যপালের সঙ্গেও দেখা করেন বাইরন। ২ মার্চ তিনি ভোটে জয়ের শংসাপত্র পেলেও প্রায় দু’সপ্তাহ পেরিয়েও তিনি বিধায়ক হিসেবে শপথ নিতে পারেননি বিধানসভায়। ফলে বিধায়ক হিসেবে কোনও কাজ করতে পারছেন না তিনি।

সম্প্রতি এক অনুষ্ঠানে স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় বাইরনকে তৃণমূলের বিধায়ক হিসেবে মন্তব্য করায় তা নিয়ে তীব্র বিতর্ক তৈরি হয়েছে রাজ্য জুড়ে। এই বক্তব্যের প্রতিবাদ করেছেন বাইরন নিজেও।

বাইরন বলেন, ‘‘আশা করছি আগামী শুক্রবারের মধ্যে আমার শপথ গ্রহণ হয়ে যাবে।’’ সেই সম্ভাবনায় বাইরন আপাতত কলকাতাতেই রয়ে গেছেন।বাইরন বুধবার বলেন, “আমি কংগ্রেসের প্রতীকে নির্বাচিত বিধায়ক। কংগ্রেসে রয়েছি, কংগ্রেসে থাকব। পঞ্চায়েত নির্বাচনে কংগ্রেসের হাত শক্ত করার জন্য কাজ করব। ২০২১ সালে যারা তৃণমূলকে ভোট দিয়েছিলেন, এ বারে তাদের ক্ষোভ এতটাই যে কংগ্রেস প্রার্থী হিসেবে তাঁরা আমাকে ভোট দিয়েছেন। গত বার তৃণমূল জিতেছিল ৫২ হাজারে, এ বার ৭৪ হাজার ভোট বেশি পেয়ে ২৩ হাজারে জিতেছি আমি। সংবাদ মাধ্যমে এর ব্যাখ্যাও দিয়েছিলাম, কিন্তু এ নিয়ে স্পিকারের সঙ্গে আমার কোনও কথা হয়নি। শপথ নিয়ে কথা বলে এক কাপ চা খেয়ে বেরিয়ে এসেছি। দলের নেতারাও সেখানে ছিলেন আমার সঙ্গে। তাঁরা সবটাই দেখেছেন।”

তিনি বলেন, “স্পিকার কোথায় কী বলেছেন, কেন বলেছেন সেটা তাঁর ব্যাপার। সম্ভবত ভুল হয়েছে। শপথ ছাড়া কোনও প্রসঙ্গে আলোচনা হয়নি। তবে কেউ কিছু বললে আমি তো কিছু করতে পারি না। স্পিকারের প্রতি আমার শ্রদ্ধা রয়েছে। তাই এ নিয়ে কোনও মন্তব্যও করব না।’’

সেই সঙ্গে বাইরন বলেন, ‘‘তবে বাজারে নানা অপপ্রচার তো রয়েছেই। আমাকে তৃণমূল তাদের দলে যোগ দেওয়ার কোনও প্রস্তাব এখনও দেয়নি। দিলে পরে যা বলার বলব। তবে এ টুকু বলব আমি কংগ্রেস ছাড়ছি না। কংগ্রেসের আসন বাড়াতে যা যা বলবে দল, আমি করব।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sagardighi Bayron Biswas Congress
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE