Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Jangipur

‘যদি কিছু... শুধাও’, ভোটের দিন শ্যামল কণ্ঠে গান শোনালেন জঙ্গিপুরের গেরুয়া প্রার্থী

বৃহস্পতিবার ভোটের লড়াই তখন কিছুটা সময় গড়িয়েছে জঙ্গিপুরে। আচমকাই ময়দান ছেড়ে উধাও বিজেপি প্রার্থী।

গঙ্গাবঙ্গে তখন গান গাইতে ব্যস্ত সুজিত দাস।

গঙ্গাবঙ্গে তখন গান গাইতে ব্যস্ত সুজিত দাস। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
জঙ্গিপুর শেষ আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০২১ ১৮:৪৫
Share: Save:

ভোটের দিন। ভোটগ্রহণ চলছে বুথে বুথে। আর নির্বাচনের লড়াইয়ে থাকা অন্যতম প্রার্থী কিনা নৌকায় বসে ফুরফুরে মেজাজে গান গাইছেন! জঙ্গিপুরে নির্বাচনী লড়াইয়ে দেখা গেল এমনই দৃশ্য। নির্বাচনী রণক্ষেত্র ছেড়ে বিজেপি প্রার্থী সুজিত দাসকে দেখা গেল গঙ্গায় নৌকার উপরে। দলীয় কর্মীদের অনুরোধে তিনি গাইলেন গান। জঙ্গিপুরের রাজনৈতিক ইতিহাস এমন দৃশ্য আগে কখনও দেখেছে বলে মনে পড়ছে না কারও।

বৃহস্পতিবার ভোটের লড়াই তখন কিছুটা সময় গড়িয়েছে জঙ্গিপুরে। আচমকাই ময়দান ছেড়ে উধাও বিজেপি প্রার্থী। সপার্ষদ সুজিত তখন নৌকা চড়ে গঙ্গাভ্রমণ করছেন। নৌকায় বসে নিজেই বললেন, ‘‘গত চার মাস ধরে অনেক খাটাখাটনি গিয়েছে। আজ মেজাজ আমার ফুরফুরে।’’ বলেই গেয়ে উঠলেন সলিল চৌধুরীর সুর দেওয়া শ্যামল মিত্রের গাওয়া গান, ‘যদি কিছু আমারে শুধাও/কী যে তোমারে কব?/ নীরবে চাহিয়া রব/ না বলা কথা বুঝিয়া নাও/ যদি কিছু আমারে শুধাও।’

যে নেতার গলায় এত দিন রাজনৈতিক কথাবার্তা এবং কড়া ভাষায় বক্তৃতা শোনা অভ্যাস, সেই গলাতেই গান, তা-ও ভোটের দিনে! সুজিতের সঙ্গীদেরও স্বাদ বদল হল। সুজিত থামতেই ফের তাঁকে ওই গানটি দু’কলি শোনানোর অনুরোধ করলেন সঙ্গীরা। নিরাশ করলেন না বিজেপি প্রার্থীও। ফের ধরলেন ‘যদি কিছু আমারে শুধাও...’ সুজিতের গান গাওয়ার খবর পেয়ে তৃণমূল কর্মীদের একাংশ অবশ্য কটাক্ষ করেছেন, ‘ফল বেরোলেই দেখা যাবে সুজিত নীরবে চেয়ে রয়েছেন।’ যদিও বিজেপি প্রার্থী আত্মবিশ্বাসী, জঙ্গিপুরে জিতছেন তিনিই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Jangipur TMC BJP bielection
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE