Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Weather Forecast

Bengal Weather: এ বার বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি আসছে উত্তরবঙ্গে, দক্ষিণে বর্ষণ কমবে শুক্রবার থেকেই

আলিপুর জানিয়েছে, সেপ্টেম্বর মাসে উত্তরবঙ্গে স্বাভাবিকের তুলনায় বৃষ্টির ঘাটতি ৪০ শতাংশ। সপ্তাহান্তের বৃষ্টিতে সেই ঘাটতি কিছুটা কমতে পারে।

এ বার উত্তরবঙ্গে বৃষ্টির পূর্বাভাস

এ বার উত্তরবঙ্গে বৃষ্টির পূর্বাভাস ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০২১ ১৭:৩৩
Share: Save:

শুক্রবার থেকে দক্ষিণবঙ্গে বৃষ্টি কমবে বলেই জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। দক্ষিণে বৃষ্টি কমলেও উত্তরবঙ্গে শুক্রবার থেকে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর। রবিবার পর্যন্ত উত্তরবঙ্গের সব জেলাতেই বৃষ্টি হবে বলে জানিয়েছেন আবহবিদরা।

হাওয়া অফিস জানিয়েছে, এই মুহূর্তে ঝাড়খণ্ড ও বিহারের উপরে সুস্পষ্ট নিম্নচাপ অবস্থান করছে। শুক্রবার সেটি শক্তি হারিয়ে ফের ঘূর্ণাবর্তে পরিণত হবে। কিন্তু সেটি গতিপথ বদলে ফের রাজ্যে প্রবেশ করতে পারে। তার প্রভাবে শুক্রবার উত্তরবঙ্গের কয়েকটি জেলায় মাঝারি থেকে ভারী বৃষ্টি হতে পারে। শনি ও রবিবার উত্তরের প্রায় সব জেলাতেই বৃষ্টি হবে বলে জানিয়েছে আলিপুর। রবিবারের পর থেকে কমবে বৃষ্টি।

আবহাওয়া দফতর জানিয়েছে, সেপ্টেম্বর মাসে উত্তরবঙ্গে স্বাভাবিকের তুলনায় বৃষ্টির ঘাটতি হয়েছে ৪০ শতাংশ। উত্তরের প্রায় সব জেলাতেই স্বাভাবিকের তুলনায় কম বৃষ্টি হয়েছে। সপ্তাহান্তের বৃষ্টিতে সেই ঘাটতি কিছুটা কমতে পারে বলেই জানিয়েছে হাওয়া অফিস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Weather Forecast North Bengal Rain
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE