Advertisement
০১ মে ২০২৪
Raghunathganj

বাড়ির সামনে মাটি খুঁড়ে বোমা রাখা? খোঁজে রঘুনাথগঞ্জের পুলিশ, আতঙ্কের নাম মুর্শিদাবাদ

রবিবার মুর্শিদাবাদ জেলার একাধিক জায়গায় বোমা উদ্ধার হয়েছে। কোথাও জমির মাঝখানে মিলেছে টিনভর্তি বোমা, কোথাও বিস্ফোরক পাওয়া গিয়েছে রাস্তায়। এর মধ্যে রঘুনাথগঞ্জে বোমাতঙ্ক শুরু হয়েছে।

Bomb recovered from house in Raghunathganj

বোমা না কি অন্য কিছু? খোঁজে পুলিশ। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
রঘুনাথগঞ্জ শেষ আপডেট: ১৬ জুলাই ২০২৩ ১৯:৪২
Share: Save:

এবার রাস্তা বা ফাঁকা জমি নয়, বোমা নাকি রয়েছে গৃহস্থের বাড়ির সামনেই। সেটাও না কি রয়েছে মাটির ভিতরে! বোমাতঙ্কে তীব্র ছড়াল মুর্শিদাবাদের রঘুনাথগঞ্জ থানার সেকেন্দ্রা গ্রাম পঞ্চায়েত এলাকায়। ঘটনাস্থলে পৌঁছেছে পুলিশ। চলে খোঁড়ার কাজ।

স্থানীয় সূত্রে খবর, বাড়ির সামনে মাটিতে পড়ে থাকা একটি পাত্র ঘিরে শুরু হয় চাঞ্চল্য। ওই পাত্রের অনেকটা অংশ মাটির মধ্যে। ইতিমধ্যে এই রকম পাত্র থেকে বোমা উদ্ধারের ঘটনা ঘটেছে জেলেরা বিভিন্ন জায়গায়। তাই বোমার আতঙ্ক শুরু হয় এলাকায়। খবর পেয়ে ঘটনাস্থলে আসে রঘুনাথগঞ্জ থানার পুলিশ। যে জায়গাটিতে ওই পাত্র দেখা গিয়েছে, নিরাপত্তার কারণে ওই এলাকাটি ঘিরে ফেলে পুলিশ। শুরু হয় মাটির খোঁড়ার কাজ। পুলিশ সূত্রে খবর, ওই পাত্রে ঠিক কী আছে, তা এখনও স্পষ্ট নয়। তবে স্থানীয়দের অনুমান, ওতে নির্ঘাত বোমাই আছে। এ নিয়ে স্থানীয়দের মধ্যে আতঙ্ক এবং কৌতূহল। অন্য দিকে, নিরাপত্তার খাতিরে বম্ব স্কোয়াডকে খবর দিয়েছে পুলিশ।

পঞ্চায়েত ভোটের আগে থেকেই মুর্শিদাবাদের নানা জায়গায় বিস্ফোরক পাওয়া গিয়েছে। ভোটের সময় শাসক এবং বিরোধীর গন্ডগোলে লাগাতার বোমাবাজি হয়েছে। নির্বাচনের ফল বেরনোর পরও বিস্ফোরণে খামতি নেই। এক দিন আগেই বোমা নিয়ে খেলতে গিয়ে জখম হয়েছে দুই শিশু। প্রতি দিনই বোমা উদ্ধার করছে পুলিশ। রবিবারও বড়ঞা, দৌলতাবাদ ইত্যাদি এলাকায় বিস্ফোরক পাওয়া গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Raghunathganj bomb
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE