Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Gold Trafficking

পাচার রুখতে গিয়ে জখম জওয়ান, নদিয়ায় সংঘর্ষের ১০ লক্ষ টাকার সোনা উদ্ধার করল বিএসএফ

থেকে চারটি সোনার বিস্কুট পাওয়া যায়। বাজেয়াপ্ত হওয়া ওই অবৈধ সোনা শুল্ক দফতরের হাতে হস্তান্তর করেছে বিএসএফ।

—প্রতিনিধিত্বমূলক ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কৃষ্ণনগর শেষ আপডেট: ১৬ অক্টোবর ২০২৩ ২২:৩৬
Share: Save:

নদিয়ায় ভারত-বাংলাদেশ সীমান্ত দিয়ে আবারও পাচারের চেষ্টা রুখে দিল বিএসএফ। যদিও পাচারকারীদের সঙ্গে সংঘর্ষে এক বিএসএফ জওয়ান গুরুতর আহত হয়েছেন। শেষমেশ উদ্ধার হয় প্রায় ১০ লক্ষ টাকার সোনার বিস্কুট।

বিএসএফ সূত্রে খবর, রবিবার সকালে বিএসএফের ৩২ নম্বর ব্যাটেলিয়নের বনপুর সীমান্ত চৌকির জওয়ানরা ৪ টি সোনার বিস্কুট-সহ এক যুবককে ধরে ফেলছিলেন। তিনি অবৈধ ভাবে বাংলাদেশে থেকে এ দেশে সোনা নিয়ে আসছিলেন। পাচারকারী দলকে দেখামাত্রই দৌড়ে যায় বিএসএফ। তাতে ওই পাচারের সোনা ফেলে পালিয়ে যায় অভিযুক্তেরা।

বিএসএফ সূত্রে খবর, রবিবার ভারত-বাংলাদেশ আন্তর্জাতিক সীমান্তের ওপার থেকে এক যুবককে কাপড়ে মুড়ে কিছু ফেলে দিতে দেখেন জওয়ানরা। সেটি কুড়োনোর জন্য সীমানার এ প্রান্তে একটি মোটর বাইক নিয়ে তিন জন অপেক্ষা করছিলেন। ঘটনাটি নজরে আসতেই সতর্ক হয়ে যান জাওয়ানরা। তাঁরা ওই তিন জনকে ধাওয়া করেন। দু’জন কোনও ক্রমে বিএসএফের হাত থেকে পালিয়ে যান। তবে এক জনকে ধরে ফেলে বিএসএফ। কিন্তু পাচারকারী দল আক্রমণ করে বিএসএফকে। তাতে এক জওয়ান আহত হন। ওই সুযোগে পালিয়ে যায় ধরা পড়া ওই পাচারকারীও। পড়ে যায় সেই সাদা পুটলি। সেখান থেকে চারটি সোনার বিস্কুট পাওয়া যায়। বাজেয়াপ্ত হওয়া ওই অবৈধ সোনা শুল্ক দফতরের হাতে হস্তান্তর করেছে বিএসএফ।

বিএসএফ দক্ষিণবঙ্গ ফ্রন্টিয়ারের ডিআইজি একে আর্য এই ঘটনা প্রসঙ্গে বলেন, ‘‘চোরাকারবারীদের চ্যালেঞ্জ করতেই জওয়ানদের পাল্টা আক্রমণ করে তারা। অতর্কিত আক্রমণে বিএসএফের এক জওয়ান গুরুতর আহত হয়েছেন। আহত অবস্থাতেই তিনি পাল্টা আক্রমণ করেন। তাতে ওই অবৈধ সোনা ফেলে পালিয়ে যায় পাচারকারীরা।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Gold Trafficking BSF Nadia
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE