Advertisement
০১ মে ২০২৪
India-Bangladesh Border

বানচাল সীমান্ত পেরিয়ে মাদক পাচারের ছক, ২০ কোটি টাকার হেরোইন উদ্ধার করল বিএসএফ

বিএসএফ সূত্রের খবর, আন্তর্জাতিক বাজারে উদ্ধার হওয়া মাদকের আনুমানিক মূল্য ২০কোটি টাকা। বাজেয়াপ্ত মাদক আইনি প্রক্রিয়ার জন্য মঙ্গলবার লালগোলা থানায় হস্তান্তরিত করা হয়েছে।

লালগোলায় উদ্ধার হওয়া মাদক।

লালগোলায় উদ্ধার হওয়া মাদক। নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
বহরমপুর শেষ আপডেট: ২৬ সেপ্টেম্বর ২০২৩ ২১:৪৩
Share: Save:

গোষ্ঠীহিংসা দীর্ণ মণিপুরে আবার বন্ধ হয়ে গেল ইন্টারনেট পরিষেবা। গত শনিবার সে রাজ্যের স্বরাষ্ট্রসচিব টি রঞ্জিত সিংহ এক নির্দেশিকায় জানিয়েছিলেন, ‘আপৎকালীন পরিস্থিতি এবং জননিরাপত্তা আইন’ মেনে সাময়িক ভাবে ইন্টারনেট পরিষেবা বন্ধ রাখার প্রস্তাবে অনুমোদন মিলেছে। মঙ্গলবার থেকে আনুষ্ঠানিক ভাবে কার্যকর হল ইন্টারনেট পরিষেবা স্তব্ধ রাখার সেই সিদ্ধান্ত।

নির্দেশিকায় বলা হয়েছে, মণিপুরে মোবাইল ইন্টারনেট ডেটা পরিষেবার উপর সাময়িক বিধিনিষেধ পরবর্তী পাঁচ দিন চলবে। আগামী ১ অক্টোবর সন্ধ্যা ৭টা ৪৫ মিনিট পর্যন্ত বহাল থাকবে নিষেধাজ্ঞা। তার পর বিষয়টি পর্যালোচনা করে পরবর্তী সিদ্ধান্ত ঘোষণা করা হবে। সম্প্রতি মণিপুরে নিখোঁজ দুই স্কুলপড়ুয়ার খুনের দৃশ্য ইন্টারনেটে ছড়িয়ে পড়ে (আনন্দবাজার অনলাইন যার সত্যতা যাচাই করেনি)। তারই ভিত্তিতে এই পদক্ষেপ বলে সরকারি সূত্রের খবর।

প্রায় দু’মাস বন্ধ থাকার পরে গত ২৫ জুলাই গোষ্ঠীহিংসা দীর্ণ মণিপুরে আংশিক ভাবে ফিরেছিল ইন্টারনেট পরিষেবা। প্রাথমিক ভাবে যাঁদের স্থায়ী ব্রডব্র্যান্ড সংযোগ রয়েছে, তাঁদেরই কেবল ইন্টারনেট ব্যবহারের সুযোগ দেওয়া হয়েছিল। সেই সঙ্গে ব্যবহারকারীদের ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্ক (ভিপিএন) সফ্‌টঅয়্যার কম্পিউটার থেকে আনইনস্টল করে দেওয়ার নির্দেশ দেওয়া হয়। মণিপুর হাই কোর্টের নির্দেশ মেনেই ইন্টারনেট ব্যবহারে ছাড়পত্র দিয়েছিল মণিপুরের বিজেপি সরকার। পরবর্তী সময়ে পরিষেবা অনেকটা স্বাভাবিক হয়েছিল। কিন্তু কয়েকটি এলাকায় নতুন করে উত্তেজনা ছড়ানোর গুজব ছড়িয়ে পড়া ঠেকাতেই নতুন করে নিষেধাজ্ঞা বলবৎ হল বলে মনে করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BSF bsf jawan India-Bangladesh Border Narcotics
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE