Advertisement
১৯ মে ২০২৪
Recruitment Scam

প্রথমে বেডরুম, পরে তাপসের অন্য ঘরে সিবিআই তল্লাশি, বন্ধ লফ্‌ট থেকে মিলল ‘৬৮টি নথি’

শুক্রবার বিকেলে নদিয়ার তেহট্টে তাপস সাহার বাড়িতে হানা দিয়েছে সিবিআই। তৃণমূল বিধায়কের গাড়িচালক, নিরাপত্তারক্ষীকেও জিজ্ঞাসাবাদ করেছেন তদন্তকারীরা।

photo of Tapas Saha

তৃণমূল বিধায়ক তাপস সাহাকে দ্বিতীয় দফায় জিজ্ঞাসাবাদ চালাচ্ছেন আধিকারিকরা। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
তেহট্ট শেষ আপডেট: ২১ এপ্রিল ২০২৩ ১৯:৪২
Share: Save:

রাজ্যে শিক্ষায় নিয়োগ দুর্নীতিকাণ্ডে তৃণমূল বিধায়ক তাপস সাহার বাড়িতে তল্লাশি চালিয়ে ৬৮টি নথি উদ্ধার করল সিবিআই। ওই নথিগুলি যাচাই করে দেখা হচ্ছে। শুক্রবার বিকেল ৩টে ৩৫ মিনিটে নদিয়ার তেহট্টে তাপসের বাড়িতে হানা দিয়েছে সিবিআই দল। বিকেল গড়িয়ে সন্ধ্যা। এখনও তাপসের বাড়িতে তল্লাশি অভিযান চালাচ্ছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। দ্বিতীয় দফায় তাপসকে জিজ্ঞাসাবাদ করছেন তদন্তকারীরা।

শুক্রবার বিকেলে কেন্দ্রীয় বাহিনীকে সঙ্গে নিয়ে বিধায়কের বাড়িতে যায় সিবিআই দল। বাড়ি লাগোয়া দলীয় কার্যালয়ে প্রথমে ঢোকেন তদন্তকারীরা। সেখানে সেই সময় ছিলেন তাপস। এর পর তাপসকে নিয়ে তাঁর বাড়ির মধ্যে যান তদন্তকারীরা। বিধায়কের বাড়ির সমস্ত দরজা বন্ধ করে দেওয়া হয়।

প্রথমে তাপসের বেডরুমে তল্লাশি চালায় সিবিআই। সূত্রের খবর, সেখানে তেমন কিছু পাওয়া যায়নি। এর পর অন্য একটি ঘরে তল্লাশি চালান তদন্তকারীরা। সেখানে একটি বন্ধ লফ্‌ট ছিল। এর পরই তা খোলার ব্যবস্থা করেন তদন্তকারীরা। বন্ধ বাঙ্কার খুলতে চাবি নিয়ে আসেন তাপসের এক আত্মীয়। সেই বাঙ্কার থেকেই ৬৮টি নথি উদ্ধার করা হয়েছে।

তাপসের বাড়িতে তল্লাশি অভিযানের সময় সিবিআইয়ের আধিকারিকরাও বেশ কিছু নথি নিয়ে গিয়েছিলেন। সেই নথির সঙ্গে ওই ৬৮টি নথি মিলিয়ে দেখছেন তদন্তকারীরা। সিবিআই সূত্রে খবর, যা যা প্রশ্ন করা হয়েছে, তার সবক’টির উত্তর দিয়েছেন তাপস। কোনও প্রশ্ন এড়াননি তৃণমূল বিধায়ক। তাপসের ২টি আলমারি খুলেও তল্লাশি চালানো হয়েছে। বাজেয়াপ্ত করা হয়েছে তাঁর ফোন।

তদন্ত চলাকালীন তাপস সাহা বলেছেন, ‘‘আমার কাছে যা জানতে চাইবে আমি সব বলব। তদন্ত চলছে চলুক, তাতে আমার কোনও আপত্তি নেই। সব রকম সহযোগিতা করছি এবং করব।’’ তাপসের গাড়িচালক, নিরাপত্তারক্ষীকেও জিজ্ঞাসাবাদ করেছেন তদন্তকারীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Recruitment Scam Tapas Saha TMC CBI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE