Advertisement
০২ মে ২০২৪
CID Arrest Lawyer

জাল নথি ব্যবহার করে জামিন! সিআইডির হাতে গ্রেফতার কান্দি আদালতের আইনজীবী

আদালত সূত্রে জানা গিয়েছে, যাবজ্জীবন কারাদণ্ডের সাজাপ্রাপ্ত আসামি লালু শেখকে উচ্চ আদালতের নথি জাল করে জামিনের ঘটনায় ইতিমধ্যে গ্রেফতার করা হয়েছে প্রথমে লালু শেখের ছেলেকে।

—প্রতীকী চিত্র।

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কান্দি শেষ আপডেট: ১৩ মার্চ ২০২৪ ২৩:২২
Share: Save:

কলকাতা উচ্চ আদালতের নথি জাল করে যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামিকে নিম্ন আদালত থেকে জামিন করানোর অভিযোগে অবশেষে কান্দি মহকুমা আদালতের এক আইনজীবী গ্রেফতার করল সিআইডি। ধৃত আইনজীবী নীলোৎপল মণ্ডল কান্দি বার অ্যাসোসিয়েশনের সম্পাদক পদে ছিলেন বলে সূত্রের খবর। মঙ্গলবার রাতে সিআইডি তাঁকে গ্রেফতার করে। বুধবার দুপুরে কান্দি মহকুমা আদালতে পেশ করা হলে বিচারক সমস্ত নথি খতিয়ে দেখে জামিন নাকচ করে তিন দিনের সিআইডি হেফাজতের নির্দেশ দেন।

আদালত সূত্রে জানা গিয়েছে, যাবজ্জীবন কারাদণ্ডের সাজাপ্রাপ্ত আসামি লালু শেখকে উচ্চ আদালতের নথি জাল করে জামিনের ঘটনায় ইতিমধ্যে গ্রেফতার করা হয়েছে প্রথমে লালু শেখের ছেলেকে। তাঁকে জিজ্ঞাসাবাদ করে পাওয়া তথ্যের ভিত্তিতে গ্রেফতার করা হয় লালু শেখের স্ত্রীকে। গ্রেফতার করা হয় কলকাতা আদালতের আইনজীবী অরিন্দম রায়কে। ধৃত আইনজীবীকে জিজ্ঞাসাবাদ করে জালিয়াতির ঘটনায় নীলোৎপল মণ্ডল যুক্ত থাকার সূত্র পায় সিআইডি। এই ঘটনার তদন্তে নেমে কান্দির আইনজীবী নিলোৎপল মণ্ডলকে গ্রেফতার করে সিআইডি। সরকারি আইনজীবী শুভ্রকুমার মিশ্র বলেন, ‘‘ধৃতকে জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের হেফাজতের আবেদন জানানো হয়েছিল। বিচারক তিন দিনের হেফাজত মঞ্জুর করেছেন।’’

২০১৫ সালে ভরতপুরে আশরফ শেখ নামে এক ব্যক্তিকে বোমা মেরে খুন করার অভিযোগে গ্রেফতার করা হয়েছিল লালুকে। ২০১৮ সালে যাবজ্জীবন সাজা ঘোষণা করে কান্দি আদালত। ২০২১ সালে হাই কোর্টের জাল নথি দেখিয়ে জামিন নেওয়ার অভিযোগ ওঠে লালুর বিরুদ্ধে। পরে সেই লালুকে গ্রেফতার করে সিআইডি। লালুকে জিজ্ঞাসাবাদ করেই উঠে আসে আইনজীবীদের নাম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kandi CID
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE