Advertisement
০২ মার্চ ২০২৪
Congress

‘হাত’ ছাড়া পঞ্চায়েত, তৃণমূলে যোগ দিলেন কংগ্রেসের প্রধান

কংগ্রেসের গড়ে এই ফাটল ধরিয়ে বেশ চমকে দিয়েছে তৃণমূল। মুর্শিদাবাদের নওদা ব্লকের রায়পুর গ্রাম পঞ্চায়েতে এই দল বদলের ফলে সংখ্যাগরিষ্ঠতা হারাল কংগ্রেস।

congress.

—প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
নওদা শেষ আপডেট: ০৩ ডিসেম্বর ২০২৩ ২৩:৩৮
Share: Save:

গত বিধানসভা নির্বাচনের পর ভাঙন বেশি দেখা গিয়েছে বিজেপিতে। এ বার ভাঙন দেখা গেল কংগ্রেসের গড়েও। রীতিমতো প্রধান–সহ চার সদস্য যোগ দিলেন তৃণমূলে। সঙ্গে সঙ্গে মুর্শিদাবাদে কংগ্রেসের হাতছাড়া হতে শুরু করল পঞ্চায়েত। যদিও ভয় দেখিয়ে দলবদল করানো হয়েছে বলে অভিযোগ জেলা কংগ্রেস সভাপতির। পাল্টা উন্নয়নে শামিল হতেই কংগ্রেস ত্যাগ বলে দাবি পঞ্চায়েত প্রধানের।

কংগ্রেসের গড়ে এই ফাটল ধরিয়ে বেশ চমকে দিয়েছে তৃণমূল। মুর্শিদাবাদের নওদা ব্লকের রায়পুর গ্রাম পঞ্চায়েতে এই দল বদলের ফলে সংখ্যাগরিষ্ঠতা হারাল কংগ্রেস। কারণ পঞ্চায়েত প্রধান–সহ তিন জন কংগ্রেস সদস্য তৃণমূলে যোগ দেন। তাঁদের হাতে দলীয় পতাকা তুলে দেন তৃণমূল ব্লকের নেতা সংসদ আবু তাহেরের ভাগ্নে সফিউজ্জামান শেখ।

এই বিষয়ে রায়পুর পঞ্চায়েতের তৃণমূলে যোগদানকারী কংগ্রেস প্রধান তহিরউদ্দিন মণ্ডল বলেন, ‘‘মমতাদির উন্নয়নের কাজ দেখে ওই পার্টিতে এসেছি। নিজের ইচ্ছাতেই যোগদান করেছি।’’ উল্লেখ্য, ২০২৩ সালের নির্বাচনে আসনের রায়পুর গ্রাম পঞ্চায়েতে কংগ্রেস পেয়েছিল ১৫টি আসন। তৃণমূল পায় ১১টি আসন। দলবদলের পর তৃণমূলের সদস্য সংখ্যা ১১ থেকে বেড়ে হল ১৫। কংগ্রেসের সদস্য সংখ্যা কমে দাঁড়াল ১১।

এই যোগদানের পর মুর্শিদাবাদের তৃণমূল সাংসদ আবু তাহের খান বলেন, ‘‘উন্নয়নে শামিল হতে বিরোধী সদস্যেরা যোগ দিয়েছেন। এতে দল আরও মজবুত হবে।’’ কংগ্রেসের মুখপাত্র জয়ন্ত দাসের পাল্টা অভিযোগ, ‘‘ভয় দেখিয়ে দলবদল করিয়েছে তৃণমূল।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE