Advertisement
০৭ মে ২০২৪
Bomb Recovered

ফরাক্কার পর শমসেরগঞ্জ, খালের পাশের ঝোপ থেকে বালতিভর্তি বোমা উদ্ধার, আসে বম্ব স্কোয়াডও

শনিবার সকালে যাতায়াতের পথে ঝোপের মধ্যে একটি বালতি দেখতে পান স্থানীয়রা। কাছে গিয়ে দেখা যায়, বালতিতে ভর্তি রয়েছে তাজা বোমা। তার পরেই পুলিশে খবর যায়। চলে আসে বম্ব স্কোয়াডও।

representational image

— প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
শমসেরগঞ্জ শেষ আপডেট: ২৫ নভেম্বর ২০২৩ ২০:১৯
Share: Save:

মুর্শিদাবাদ আছে মুর্শিদাবাদেই। ফরাক্কার পর এ বার তাজা বোমা উদ্ধার হল শমসেরগঞ্জের একটি খালের ধার থেকে। একটি বালতিতে ভরে বোমাগুলি রাখা হয়েছিল। পুলিশের তল্লাশিতে সেগুলিই উদ্ধার হয়। কেন বোমা মজুত করা হয়েছিল, তা এখনও স্পষ্ট নয়।

মুর্শিদাবাদে আবার পাওয়া গেল বোমা। গত বুধবারই ফরাক্কায় বল ভেবে খেলতে গিয়ে বোমা ফেটে জখম হয় তিনটি শিশু। সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই এ বার বালতিবোঝাই বোমা মিলল শমসেরগঞ্জে। জানা গিয়েছে, শমসেরগঞ্জের হাসুপুর ফিডার ক্যানেলের পাশের ঝোপ থেকে বালতিবোঝাই বোমা উদ্ধার হয়। স্থানীয় বাসিন্দারা যাতায়াতের পথেই ঝোপের মধ্যে বসিয়ে রাখা বালতিটি দেখতে পান। কাছে গিয়ে দেখা যায়, তাতে ভর্তি রয়েছে স্থানীয় স্তরে তৈরি বোমা। সঙ্গে সঙ্গে স্থানীয় বাসিন্দারা পুলিশে খবর দেন। শমসেরগঞ্জ থানার পুলিশ এসে পৌঁছয় ঘটনাস্থলে। ডাক পাঠানো হয় বম্ব স্কোয়াডকেও। এই ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে।

গত বুধবারই ফরাক্কায় অঙ্গনওয়াড়ি কেন্দ্রের কাছে কয়েকটি বোমা পড়েছিল। তাকে বল ভেবে খেলতে শুরু করে তিনটি শিশু। তারা খিচুড়ি আনতে স্কুলে যাচ্ছিল। সেই সময়েই বিকট শব্দে বোমা ফেটে যায়। গুরুতর জখম হয় তিনটি শিশু। তাদের হাসপাতালে ভর্তি করানো হয়। সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই আবার বোমা উদ্ধার হল মুর্শিদাবাদে। এ বার ঘটনাস্থল শমসেরগঞ্জের হাসুপুর গ্রাম। বোমাগুলি কারা রেখেছিল, বোমা মজুতের উদ্দেশ্যই বা কী, তা জানতে তদন্ত শুরু করেছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bomb Recovered police
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE