Advertisement
০১ মে ২০২৪
100 Days Work Scheme

মুর্শিদাবাদে এক আমলার বাড়িতেও হানা দিল ইডি! ১০০ দিনের কাজে দুর্নীতি খুঁজতে চার জেলায় তল্লাশি

১০০ দিনের কাজে ‘দুর্নীতি’র তদন্তে রাজ্যের বিভিন্ন জায়গায় তল্লাশি চালাচ্ছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সেই অভিযানে এ বার এক সরকারি আধিকারিকের বাড়িতে গেল ইডি। চলছে জিজ্ঞাসাবাদ।

ED raid

ইডির অভিযান বিষ্ণুপুরের একটি বাড়িতে। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
বিষ্ণুপুর শেষ আপডেট: ০৬ ফেব্রুয়ারি ২০২৪ ১৩:০৪
Share: Save:

১০০ দিনের কাজে ‘আর্থিক দুর্নীতি’ খুঁজতে এ বার আমলার বাড়িতে গেল ইডি। মঙ্গলবার মুর্শিদাবাদের বিষ্ণুপুরে একটি বাড়িতে ইডি আধিকারিকরা যান। সেখানে সঞ্চয়ন পান নামে এক ডেপুটি ম্যাজিস্ট্রেট ভাড়াবাড়িতে থাকেন। একশো দিনের কাজের প্রকল্পের ‘ডিস্ট্রিক্ট নোডাল অফিসার’ ছিলেন এই সঞ্চয়ন। বস্তুত, হুগলির ধনেখালি এলাকার একটি ব্লকে বিডিও ছিলেন সঞ্চয়ন। সেই ধনেখালিতে ইডি অভিযান চালাচ্ছে। সেই সূত্র ধরে সঞ্চয়নকেও জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে খবর।

নওদার বহিষ্কৃত পঞ্চায়েত কর্মী রথীন্দ্র দের বাড়ি থেকে মাত্র ২০০ মিটার দূরেই ভাড়া বাড়িতে থাকেন মুর্শিদাবাদের এনডিসি ডেপুটি ম্যাজিস্ট্রেট সঞ্জয়ন। সকালে প্রথমে রথীনের বাড়িতে যান ইডি আধিকারিকরা। তার পর ডেপুটি ম্যাজিস্ট্রেটের ভাড়াবাড়িতে হানা দেন ইডি আধিকারিকেরা। সঞ্জয়ন ধনেখালির প্রাক্তন বিডিও। তাঁর বহরমপুরের ভাড়াবাড়ি ছাড়াও সল্টলেকের বাড়িতেও গিয়েছেন ইডির একটি দল। ১০০ দিনের কাজের প্রকল্পে দুর্নীতি খুঁজতেই ওই সরকারি আধিকারিককে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে খবর।

সকাল থেকে সঞ্চয়নের বাড়ি ঘিরে ফেলেন কেন্দ্রীয় বাহিনীর জওয়ানেরা। তার পর থেকে টানা জিজ্ঞাসাবাদ চলছে বলে খবর। উল্লেখ্য, ১০০ দিনের কাজে দুর্নীতিতে মঙ্গলবার রাজ্যের বিভিন্ন জায়গায় তল্লাশি চালাচ্ছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। উত্তর ২৪ পরগনা, হুগলি, ঝাড়গ্রাম এবং মুর্শিদাবাদে ইডির বিভিন্ন দল রওনা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ED Raids Murshidabad 100 days work
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE