Advertisement
২২ সেপ্টেম্বর ২০২৩
chapra

দিনভর শুধুই তল্লাশি, কিচ্ছু পেল না ফরেন্সিক দল! এগরা, বজবজকাণ্ডের পর চাপড়ায় সতর্ক পুলিশ

বুধবার রাতে বোমাতঙ্ক শুরু হয় নদিয়ার চাপড়া থানার মহেশনগর হাতিশালা গ্রামে তৃণমূল পঞ্চায়েত সদস্য মতিন শেখের বাড়ি লাগোয়া ভাগ্নের বাড়িতে। তৃণমূল নেতা সইফুল শেখের বাড়ি থেকে বিকট শব্দ শোনা যায়।

ঘটনাস্থলে বোমা নিষ্ক্রিয়কারী দল। বৃহস্পতিবার চাপড়ায়। নিজস্ব চিত্র।

ঘটনাস্থলে বোমা নিষ্ক্রিয়কারী দল। বৃহস্পতিবার চাপড়ায়। নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
চাপড়া শেষ আপডেট: ০১ জুন ২০২৩ ২২:৪৩
Share: Save:

রাতের তীব্র শব্দ পাওয়ার পর ২৪ ঘণ্টা কেটে গিয়েছে। তবু এখনও আতঙ্ক যাচ্ছে না নদিয়ার চাপড়ার হাতিশালার বাসিন্দাদের। বৃহস্পতিবার টানা তল্লাশির পরও অবশ্য সন্দেহজনক কিছু পায়নি ফরেন্সিক দল। বেশ কিছু নমুনা সংগ্রহ করেছে তারা। তবে পূর্ব মেদিনীপুরের এগরা এবং দক্ষিণ ২৪ পরগনার বজবজকাণ্ডের পর বিস্ফোরণের ঘটনাকে মোটেই হালকা ভাবে নিচ্ছে না চাপড়ার পুলিশ প্রশাসন। সদা সতর্ক রয়েছে তারা।

বুধবার রাতে বোমাতঙ্ক শুরু হয় নদিয়ার চাপড়া থানার মহেশনগর হাতিশালা গ্রামের তৃণমূল পঞ্চায়েত সদস্য মতিন শেখের বাড়ি লাগোয়া ভাগ্নের বাড়িতে। তৃণমূল নেতা সইফুল শেখের বাড়ি থেকে বিকট শব্দ শোনা যায়। তার পরই আতঙ্ক ছড়ায় এলাকায়। কিছু ক্ষণের মধ্যে ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ। বৃহস্পতিবার সিআইডি এবং ফরেন্সিক দলের প্রতিনিধিরা পৌঁছে যায় ঘটনাস্থলে। তার পর সারা দিন ধরে চলে তল্লাশি। স্থানীয়দের জিজ্ঞাসাবাদের পর্ব শেষে অকুস্থল থেকে বিভিন্ন নমুনা সংগ্রহ করেছেন তদন্তকারীর। তবে বুধবার রাতে যে শব্দ শোনা গিয়েছিল, তা আদৌ কোনও বোমা ফাটার ফল কি না, তা নিয়ে ধোঁয়াশা রয়েছে। পুলিশ সূত্রে খবর, তদন্ত জারি রয়েছে।

স্থানীয়দের অভিযোগ, একটি নির্মীয়মাণ ঘরের দেয়াল ভেঙে পড়ে বিকট শব্দ তৈরি হয়েছ। বাড়ির একাংশ পুরোপুরি ভেঙে পড়েছে। দেওয়াল ধসে পড়ে। শব্দের তীব্রতায় কেঁপে ওঠে গোটা এলাকা। প্রতিবেশীদের একাংশের দাবি, ওই তৃণমূল নেতার বাড়িতে বোমা মজুত ছিল। বোমা ফেটেই বিস্ফোরণ হয়েছে। কিন্তু তদন্তের পর পুলিশ জানিয়েছে বোমার জন্য এই ঘটনা ঘটেনি। দীর্ঘ ক্ষণ তল্লাশি চালিয়ে মেলেনি কোনও বিস্ফোরক। যে সব নমুনা সংগ্রহ হয়েছে সেগুলি কেন্দ্রীয় ল্যাবরেটরিতে পাঠানোর প্রস্তুতি চলছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE