Advertisement
২৬ ফেব্রুয়ারি ২০২৪
facebook post

স্ত্রীর হাতে ‘মেশিনগান’ ধরিয়ে ফেসবুকে পোস্ট তৃণমূলের প্রাক্তন নেতার! বিতর্কের মুখে ডিলিট

স্থানীয় সূত্রে খবর, বীরভূমের রামপুরহাট থানার বগটুই গ্রামের বাসিন্দা রিয়াজুল তৃণমূলের সংখ্যালঘু সেলের রামপুরহাট-১ ব্লকের সভাপতি ছিলেন। মাস দুয়েক আগে তিনি ওই পদ থেকে তিনি ইস্তফা দেন।

তৃণমূলের প্রাক্তন স্ত্রীর যে ছবি ঘিরে বিতর্ক শুরু হয়।

তৃণমূলের প্রাক্তন স্ত্রীর যে ছবি ঘিরে বিতর্ক শুরু হয়। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
বগটুই (রামপুরহাট) শেষ আপডেট: ২৯ অগস্ট ২০২৩ ১৯:৩০
Share: Save:

বিবাহবার্ষিকীতে স্ত্রীর হাতে ‘মেশিনগান’ ধরিয়ে রিল বানিয়ে ফেসবুকে পোস্ট করেছিলেন তৃণমূলের প্রাক্তন নেতা রিয়াজুল হক। আর এ নিয়ে বিতর্ক হতেই তড়িঘড়ি পোস্ট ‘ডিলিট’ করলেন রিয়াজুল। বিজেপির কটাক্ষ, ‘‘তালিবানি শাসনের প্রচার করছেন উনি।’’ যদিও প্রাক্তন তৃণমূল নেতার দাবি, তাঁর স্ত্রীর হাতে খেলনা মেশিনগান ছিল।

স্থানীয় সূত্রে খবর, বীরভূমের রামপুরহাট থানার বগটুই গ্রামের বাসিন্দা রিয়াজুল এক সময় তৃণমূলের সংখ্যালঘু সেলের রামপুরহাট-১ ব্লকের সভাপতি ছিলেন। মাস দুয়েক আগে তিনি ওই পদ থেকে তিনি ইস্তফা দেন। সোমবার বেলা সাড়ে ১১টা নাগাদ তিনি তাঁর ফেসবুক অ্যাকাউন্ট থেকে একটি রিল পোস্ট করেন। ছবিতে রিয়াজুলের স্ত্রী সাবিনা ইয়াসমিনকে দেখা যায় একটি আগ্নেয়াস্ত্র হাতে নিয়ে বসে রয়েছেন তিনি। এই নিয়ে শুরু হয় বিতর্ক। এক সময় বগটুই এলাকার দাপুটে ওই তৃণমূল নেতার এই পোস্টের জন্য তাঁর গ্রেফতারির দাবি করেন বিরোধীরা। বিজেপির বক্তব্য, ‘‘বগটুই গণহত্যার মতো কাণ্ড যেখানে হয়েছে, সেখানকার প্রাক্তন তৃণমূল নেতার এমন পোস্ট সমালোচনার যোগ্য।’’ এই চাপানউতরের মধ্যে অবশ্য পোস্ট ‘ডিলিট’ করে দেন রিয়াজুল। এক সময় রাজ্যের ডেপুটি স্পিকার তথা রামপুরহাটের বিধায়ক আশিস বন্দ্যোপাধ্যায়ের ঘনিষ্ঠ হিসাবে পরিচিত রিয়াজুল বলেন, ‘‘আমাদের বিবাহবার্ষিকী ছিল। তাই স্ত্রীর ছবি পোস্ট করেছিলাম। যা নিয়ে বিতর্ক হচ্ছে, অস্ত্র বলে অভিযোগ করা হচ্ছে, সেটি নকল। একটি খেলনা বন্দুক। তবে অনেকে এ নিয়ে প্রশ্ন করায় পোস্ট ডিলিট করে দিয়েছি।’’

যদিও তার পরেও কটাক্ষ করতে ছাড়েনি বিজেপি। বীরভূমের বিজেপি জেলা সভাপতি ধ্রুব সাহার কথায়, ‘‘এটা কি তালিবানি শক্তির প্রচার শুরু হচ্ছে নাকি! আমার তো মনে হয়, জিহাদের শিক্ষা দিচ্ছেন ইস্তফা দেওয়া ওই তৃণমূল নেতা। আশা করব, পুলিশ উপযুক্ত পদক্ষেপ করবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE