Advertisement
১৮ মে ২০২৪
rape

Hanskhali Rape Case: ‘কত টাকায় রফা হল?’ ধর্ষণের অভিযোগ করতে গেলে বলেন হাঁসখালি থানার এক আধিকারিক!

শনিবার সকাল সাড়ে ১০টা নাগাদ হাঁসখালির নির্যাতিতার মা এবং দাদা পৌঁছন কৃষ্ণনগরের পিডব্লিউডি-র বাংলোয়। রেকর্ড করা হয় বয়ান।

নির্যাতিতার মা এবং দাদার বয়ান রেকর্ড সিবিআইয়ের।

নির্যাতিতার মা এবং দাদার বয়ান রেকর্ড সিবিআইয়ের। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
হাঁসখালি শেষ আপডেট: ১৬ এপ্রিল ২০২২ ১৪:০২
Share: Save:

গণধর্ষণ এবং তার পর মেয়ের মৃত্যু! হাঁসখালি থানায় এই অভিযোগ জানাতে গিয়ে ‘হেনস্থা’র মুখে পড়েছিলেন নিহত নির্যাতিতার পরিবার। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা (সিবিআই)-র আধিকারিকদের কাছে হাঁসখালি থানার সেই সময়ের কর্তব্যরত আধিকারিকের বিরুদ্ধে এমনই অভিযোগ করলেন ওই নাবালিকার মা এবং দাদা। শুক্রবারের পর শনিবারও নির্যাতিতার পরিবারের সদস্যদের বয়ান রেকর্ড করেছেন সিবিআই আধিকারিকরা। সেখানেই এমন চাঞ্চল্যকর অভিযোগ করেছেন তারা।
নির্যাতিতার মা এবং দাদার বয়ান মনোযোগ দিয়ে শোনেন সিবিআই আধিকারিকেরা। সিবিআই সূত্রে আরও জানা গিয়েছে, হাঁসখালি থানায় ওই দিন দায়িত্বে থাকা পুলিশ আধিকারিকদের জিজ্ঞাসাবাদ করা হতে পারে। শনিবার হাঁসখালি থানাতে ফোনও করেন সিবিআই আধিকারিকরা। গত ৪ এপ্রিল, সোমবার বিকেলে ওই নাবালিকাকে ধর্ষণের অভিযোগ ওঠে হাঁসখালির শ্যামনগরের তৃণমূল নেতা সমরেন্দু গয়ালির ছেলে ব্রজগোপালের বিরুদ্ধে। সোমবার ভোর রাতে ওই নাবালিকার মৃত্যু হয়। এ নিয়ে গত ১০ এপ্রিল হাঁসখালি থানায় অভিযোগ দায়ের করে নির্যাতিতার পরিবার। সিবিআই সূত্রে জানা গিয়েছে, শনিবার বয়ান রেকর্ডের সময় তাদের কাছে নির্যাতিতার মা এবং দাদা অভিযোগ করেন, ১০ এপ্রিল হাঁসখালি থানায় অভিযোগ জানাতে গেলে কর্তব্যরত এক পুলিশ আধিকারিক তাঁদের হেনস্থা করেন। তাঁরা সিবিআই-কে জানিয়েছেন, ওই পুলিশ আধিকারিক জিজ্ঞাসা করেছিলেন, ‘‘পাঁচ দিন পর অভিযোগ করছেন কেন? আপনারা কি টাকাপয়সার মাধ্যমে রফা করার চেষ্টা করছিলেন?’’

শুক্রবার নির্যাতিতার বাড়িতে গিয়ে তার মা এবং দাদার বয়ান এক দফা রেকর্ড করেন সিবিআই আধিকারিকরা। সিবিআই সূত্রে জানা গিয়েছে, শুক্রবার নির্যাতিতার মা সরাসরি পুলিশের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ করেন। নির্যাতিতার মা জানিয়েছেন, দেরিতে তাঁরা কেন অভিযোগ দায়ের করেছেন সেই প্রশ্ন বার বার তাঁদের করেন সিবিআই আধিকারিকরা। বার বার হুমকি দেওয়া হচ্ছে, এমন অভিযোগ করলেও এফআইআর-এ তা লিখতে দেওয়া হয়নি বলেও অভিযোগে জানিয়েছে নির্যাতিতার পরিবার।

এর পর শনিবার তাঁদের তলব করা হয় কৃষ্ণনগরের পিডব্লিউডি বাংলোয়। সেখানেই সিবিআইয়ের অস্থায়ী দফতর। শনিবার সকাল সাড়ে ১০টা নাগাদ নির্যাতিতার মা এবং দাদা পৌঁছন সেখানে। কেন্দ্রীয় বাহিনীর ঘেরাটোপে তাঁদের নিয়ে যাওয়া হয়। সেখানে তাঁদের আরও এক দফা বয়ান রেকর্ড করা হয়েছে। নির্যাতিতার পরিবারের সদস্যেরা তদন্তকারী সংস্থার অস্থায়ী দফতরে পৌঁছনোর সঙ্গে সঙ্গেই সেখানে যান সিবিআইয়ের ডিআইজি অখিলেশ সিংহ। শুক্রবারও নির্যাতিতার আত্মীয়দের বয়ান রেকর্ডের সময় উপস্থিত ছিলেন তিনি। এমন সব অভিযোগ উঠে আসার পর তাঁদের আরও এক দফা বয়ান রেকর্ডের সিদ্ধান্ত নিয়েছে তদন্তকারী দল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

rape Gangrape CBI arrest police
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE