Advertisement
২০ মে ২০২৪
bomb

মুর্শিদাবাদের বিভিন্ন জায়গা থেকে উদ্ধার প্রচুর বোমা, চার থানা এলাকায় তল্লাশি পুলিশের

মুর্শিদাবাদের একাধিক থানার বিভিন্ন এলাকা থেকে উদ্ধার হল প্রচুর বোমা। ব্যাগ এবং বালতি ভর্তি অবস্থায় রবিবার বিভিন্ন ধরনের বোমা উদ্ধার করা হয়েছে বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে।

Huge bomb recovered from various parts of Murshidabad

কালভার্টের নীচে পাওয়া গিয়েছে বোমা ভর্তি বালতি। — নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
বহরমপুর শেষ আপডেট: ২৫ জুন ২০২৩ ১৭:৫৬
Share: Save:

মুর্শিদাবাদের একাধিক থানার বিভিন্ন এলাকা থেকে উদ্ধার হল প্রচুর বোমা। ব্যাগ এবং বালতি ভর্তি অবস্থায় রবিবার বিভিন্ন ধরনের বোমা উদ্ধার করা হয়েছে বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে। তার মধ্যে রয়েছে সকেট এবং সুতুলি বোমা। জেলা পুলিশ সূত্রে জানা গিয়েছে, হরিহরপাড়া, সালার, রেজিনগর এবং রঘুনাথগঞ্জ থানা এলাকা থেকে সব মিলিয়ে শতাধিক বোমা উদ্ধার হয়েছে। বোমাগুলি নিষ্ক্রিয় করতে বম্ব স্কোয়াডের সাহায্য নেওয়া হচ্ছে।

পুলিশ সূত্রে জানা গেছে, সালার থানার উজুনিয়া গ্রামে ঢোকার মুখে একটি কালভার্টের নীচ থেকে বালতি ভর্তি তাজা বোমা উদ্ধার করে পুলিশ। গোপন সূত্রে খবর পেয়ে রবিবার ওই কালভার্টের তলায় তল্লাশি চালায় পুলিশ। শনিবারই ভরতপুর থানার সরকারপাড়া গ্রামে মাঠের ধারে একটি পরিত্যক্ত ঘর থেকে উদ্ধার হয় বালতি ভর্তি বোমা। হরিহরপাড়া থানা এলাকার শিবনগর-মাঠপাড়া এলাকায় মাঠে কাজ করতে যাওয়ার পথে পাটের জমিতে নাইলনের ব্যাগে বোমা দেখতে পান স্থানীয় বাসিন্দারা। খবর পেয়ে পুলিশ এসে ব্যাগ থেকে পাঁচটি তাজা বোমা উদ্ধার করে। রঘুনাথগঞ্জ থানার জেঠিয়া গ্রামের পুকুরের পাড়ে এলাকায় ব্যাগ ভর্তি বোমা উদ্ধার হয়েছে। এ ছাড়া রেজিনগর থানার একডালা এলাকায় ১২টি বোমা ভর্তি একটি ব্যাগ পায় পুলিশ।

মুর্শিদাবাদ পুলিশ জেলার সুপার সুরিন্দর সিংহ বলেন, ‘‘পঞ্চায়েত নির্বাচন শান্তিপূর্ণ করতে পুলিশ সক্রিয়। বেআইনি অস্ত্র উদ্ধারেও পুলিশ তৎপর।’’ তল্লাশি অভিযান নিয়ে জঙ্গিপুর পুলিশ জেলার সুপার ভিজি সতীশ পশুমার্থি বলেন, ‘‘আমরা যেখান থেকেই খবর পাচ্ছে আমরা সেখানেই অভিযান চালাচ্ছি। বেআইনি অস্ত্র উদ্ধার আমাদের অন্যতম লক্ষ্য।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

bomb police West Bengal Panchayat Election 2023
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE