Advertisement
১৩ জুলাই ২০২৪
Traffic Congestion

শহরকে যানজট মুক্ত করতে অভিনব উদ্যোগ পুরসভার

সাধারণ মানুষকে যানজটের সমস্যা থেকে মুক্তি দিতে এ বার আসরে নামল রঘুনাথগঞ্জ থানার পুলিশ এবং জঙ্গিপুর পুরসভার আধিকারিকেরা।

An image of Traffic

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
রঘুনাথগঞ্জ শেষ আপডেট: ০৪ ফেব্রুয়ারি ২০২৪ ২৩:৩১
Share: Save:

মুর্শিদাবাদ রঘুনাথগঞ্জ শহরকে যানজট মুক্ত রাখতে এবং ফুটপাত দখলমুক্ত করতে রবিবার সকাল থেকে অভিযানে নামল রঘুনাথগঞ্জ থানা ও সদর ট্রাফিক পুলিশ।

মুর্শিদাবাদ জেলার উন্নতম পুরনো শহর রঘুনাথগঞ্জ। অভিযোগ, কিছু ব্যবসায়ী এখন রাস্তার উপর তাঁদের পসরা সাজিয়ে বসছেন। ফলে এই শহরে এখন যানজট নিত্যদিনের ঘটনা। স্থানীয় মানুষদের অভিযোগ, রঘুনাথগঞ্জ শহরে ঢোকার মুখে বেশ কয়েকটি জায়গায় প্রতিদিনই যানজট হচ্ছে। বিশেষ করে শহরের দাদাঠাকুর মোড় সংলগ্ন এলাকা ও জঙ্গিপুর সেতুর মুখে প্রতি দিন সাধারণ মানুষকে যানজটের কবলে পড়তে হয়।

সাধারণ মানুষকে যানজটের সমস্যা থেকে মুক্তি দিতে এ বার আসরে নামল রঘুনাথগঞ্জ থানার পুলিশ এবং জঙ্গিপুর পুরসভার আধিকারিকেরা। জঙ্গিপুর পুরসভার চেয়ারম্যান এবং রঘুনাথগঞ্জ থানার আইসি রবিবার পথে নেমে সমস্ত ব্যবসায়ীদের সতর্ক করে দেন। সমস্ত ব্যবসায়ীদের জানিয়ে দেওয়া হয়েছে, সোমবার থেকে ফুটপাথ এবং রাস্তা বন্ধ করে ব্যবসা করা হলে পুলিশ প্রশাসন আইনানুগ ব্যবস্থা নেবে।

জঙ্গিপুর পুরসভা চেয়ারম্যান মফিজুল ইসলাম বলেন, ‘‘ফুটপাত দখল করে ব‍্যবসা করা এবং দোকানের সামনে রাস্তার উপর জিনিসপত্র রাখার ফলে সমস্যায় পড়ছেন সাধারণ মানুষেরা। ফুটপাত দখলমুক্ত করতে এর আগে শহরে মাইকিং এবং ট্রাফিক পুলিশের পক্ষ থেকে ব‍্যবসায়ীদের সচেতন করা হয়েছিল।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Traffic Congestion Raghunathganj Traffic Police
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE