Advertisement
০২ মে ২০২৪
Murshidabad Death

রাজমিস্ত্রির কাজ নিয়ে আড়াই মাস আগে মুম্বইয়ে, ১৬ তলা থেকে পড়ে মৃত্যু ডোমকলের শ্রমিকের

নির্মীয়মাণ বহুতলে কাজ করছিলেন ডোমকলের শ্রমিক। পেটের দায়ে মাত্র আড়াই মাস আগে বাণিজ্যনগরীতে পাড়ি দিয়েছিলেন তিনি। তাঁর মৃত্যুতে শোকের ছায়া নেমেছে পরিবারে।

An image representing death

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
মুর্শিদাবাদ শেষ আপডেট: ১৩ জানুয়ারি ২০২৪ ২০:২৪
Share: Save:

পেটের দায়ে কাজ করতে ভিন্‌রাজ্যে ছুটেছিলেন যুবক। তিন মাসও পেরোল না। আড়াই মাসের মাথায় মুম্বইয়ে মৃত্যু হল ডোমকলের শ্রমিকের। কাজ করতে গিয়ে বহুতল থেকে পড়ে গিয়েছিলেন তিনি।

রাজমিস্ত্রির কাজ নিয়ে মুম্বই পাড়ি দিয়েছিলেন নুরাবুল শেখ (৩৯)। তিনি মুর্শিদাবাদের ডোমকল থানার অন্তর্গত সাহাদিয়ার মাঠপাড়া এলাকার বাসিন্দা। বাড়িতে তাঁর মা, স্ত্রী এবং দুই নাবালক সন্তান রয়েছে। পরিবারের একমাত্র উপার্জনকারী সদস্য ছিলেন নুরাবুল।

মুম্বইয়ের একটি নির্মীয়মাণ বহুতলে কাজ করছিলেন নুরাবুল। শুক্রবার দুপুরে ১৬ তলা থেকে অসাবধানতায় পা ফস্কে যায় তাঁর। সোজা নীচে গিয়ে পড়েন। সহকর্মীরা তড়িঘড়ি নুরাবুলকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গিয়েছিলেন। কিন্তু চিকিৎসকেরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন।

মৃতের দাদা রবিকুল শেখ বলেন, ‘‘আমার ভাই ১৬ তলায় কাজ করছিল। পরিবারের একমাত্র ও-ই রোজগার করত। ওর মৃত্যুটা আমরা কেউ মানতে পারছি না।’’

নুরাবুলের মৃত্যুতে শোকের ছায়া নেমেছে তাঁর পাড়াতেও। কান্নার রোল উঠেছে পরিবারে। মুম্বই থেকে তাঁর দেহ ডোমকলে নিয়ে আসার বন্দোবস্ত করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Murshidabad Death Labor migrant labour
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE