Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Bharat Jodo Nyay Yatra

ঘন জনবসতি ধরেই হবে রাহুলের যাত্রা

১ ফেব্রুয়ারি মালদহ থেকে ১২ নম্বর (পুরনো ৩৪ নম্বর) জাতীয় সড়ক ধরে ফরাক্কায় ঢুকবে রাহুলের কনভয়। ওই সড়ক পথেই যাবে রঘুনাথগঞ্জের উমরপুরে।

An Image Of Rahul Gandhi

রাহুল গান্ধী। —ফাইল চিত্র।

বিমান হাজরা
জঙ্গিপুর শেষ আপডেট: ২৫ জানুয়ারি ২০২৪ ০৮:১৩
Share: Save:

রাহুল গান্ধীর যাত্রার পথ বদল হওয়ায় উৎসাহিত লালগোলা ব্লক কংগ্রেস। লালগোলায় পথের দু’ধারে যত বেশি সম্ভব মানুষ জমায়েত হয়ে অভ্যর্থনা জানাবেন রাহলকে, এমনটাই সিদ্ধান্ত নিয়েছে ব্লক কংগ্রেস। বুধবারের তাদের প্রস্তুতি সভাও হয়েছে।

১ ফেব্রুয়ারি মালদহ থেকে ১২ নম্বর (পুরনো ৩৪ নম্বর) জাতীয় সড়ক ধরে ফরাক্কায় ঢুকবে রাহুলের কনভয়। ওই সড়ক পথেই যাবে রঘুনাথগঞ্জের উমরপুরে। সেখান থেকে উমরপুর-লালগোলা রাজ্য সড়ক ধরবেন রাহুল।রঘুনাথগঞ্জ, জঙ্গিপুর শহর দিয়ে সম্মতিনগর হয়ে তা পৌঁছবে লালগোলায়। লালগোলা থেকে ভগবানগোলা, জিয়াগঞ্জ, লালবাগ হয়ে যাত্রা ঢুকবে পঞ্চাননতলা হয়ে বহরমপুর স্টেডিয়াম। এই যাত্রা পথ জুড়ে সর্বত্রই ঘন জনবসতি। তাই আশা করা হচ্ছে ভিড় ভাঙবে সর্বত্রই। বহরমপুরেই রাত্রিবাস করবেন রাহুল ও তাঁর সঙ্গীরা।পরদিন সকালে তাঁরা রওনা দেবেন কান্দি, খরজুনা হয়ে রামপুরহাট। সেখান থেকেই ঝাড়খণ্ডে ঢুকবে রাহুলের যাত্রা। মাত্র ২৪ ঘণ্টার জন্য মুর্শিদাবাদে থাকলেও লোকসভা নির্বাচনের আগে জেলা জুড়ে রাহুল গান্ধীকে ঘিরে কংগ্রেস কর্মীদের উন্মাদনা সে দিন মাত্রা ছাড়াবে বলে আশা করছেন জেলা কংগ্রেসের নেতারা।

মঙ্গলবারই জেলা কংগ্রেস প্রাথমিক প্রস্তুতি সভা করেছে প্রদেশ সভাপতি অধীর চৌধুরীর উপস্থিতিতে। বুধবার ফরাক্কা, শমসেরগঞ্জ, সুতিতে প্রস্তুতি সভা হয়েছে মহকুমা কংগ্রেসের নেতাদের উপস্থিতিতে।

বর্তমানে লোকসভায় রাজ্যে মাত্র দু’টি আসন রয়েছে কংগ্রেসের। বহরমপুর ও মালদহ দক্ষিণ। বিধানসভায় আসন শূন্য। কংগ্রেস চাইছে উত্তর দিনাজপুর, মালদহ ও মুর্শিদাবাদে রাহুল গান্ধীকে আনতে। তাঁদের আশা, এতে কংগ্রেসের সাধারণ কর্মীদের মধ্যে উৎসাহ বাড়বে। সাধারণ মানুষও কিছুটা প্রভাবিত হবেন। তাতে আরও আসন বাড়লেও বাড়তে পারে।

লালগোলার কংগ্রেসের ব্লক সভাপতি যদুরাম ঘোষ বলেন, ‘‘পঞ্চায়েতে দুর্দান্ত ফল করেছেন লালগোলার কংগ্রেস কর্মীরা। সেই কারণেই তাঁরা চাইছিলেন লালগোলার মধ্যে দিয়ে যাক রাহুল গান্ধীর যাত্রা। সে আবেদন অধীর চৌধুরীকে জানানো হয়। মঙ্গলবার জেলা কংগ্রেসের সভা ছিল। সেখানেই রঘুনাথগঞ্জ, জঙ্গিপুর শহর ও লালগোলার উপর দিয়ে রাহুল গান্ধী যাবেন সেই সিদ্ধান্ত ঘোষিত হয়। আমরা বুধবার লালগোলায় বৈঠকে বসেছি।আশা করছি, লালগোলার পথের ধারে ৫০ হাজারেরও বেশি মানুষ সেদিন জমায়েত হবেন রাহুল গান্ধীকে অভ্যর্থনা জানাতে। লোকসভা নির্বাচনে কংগ্রেস ব্যাপক ভাবে এগিয়ে থাকবে এ বার।’’ লালগোলা বিধানসভা জঙ্গিপুর লোকসভার মধ্যে পড়ে।

জঙ্গিপুরের কংগ্রেসের মহকুমা সভাপতি হাসানুজ্জামান বাপ্পা বলেন, ‘‘জেলার তিনটি লোকসভা কেন্দ্রের মধ্যে দিয়েই যাবে রাহুল গান্ধীর ‘ভারত জোড়ো’ যাত্রা। কংগ্রেস কর্মীদের মধ্যে এ নিয়ে যথেষ্ট সাড়া পড়েছে।’’ তিনি আশা করছেন, সর্বত্রই রাহুল গান্ধী সামান্য পথ হাঁটবেন কর্মীদের সঙ্গে, ২-১ মিনিটের জন্য হলেও কথা বলবেন।” তৃণমূলের অবশ্য দাবি, এই যাত্রা কোনও প্রভাব ফেলবে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE