Advertisement
২২ জুন ২০২৪
Fake Notes

হাজার হাজার জালনোট নিয়ে বাসস্ট্যান্ডে যুবক, ফরাক্কা থেকে বিহারের বাসে ওঠার আগে পাকড়াও

ধৃতের নাম বিকাশ মণ্ডল। বাড়ি মালদহ জেলার কালিয়াচক থানা এলাকায়। এসটিএফের একটি সূত্রে জানা গিয়েছে, বিকাশ বিপুল পরিমাণ জালনোট নিয়ে ফরাক্কা হয়ে বিহার যাওয়ার চেষ্টা করে।

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
ফরাক্কা শেষ আপডেট: ১১ জুন ২০২৪ ১৯:২৬
Share: Save:

সড়কপথ ধরে ফারাক্কা হয়ে বিহারে জালনোট পাচারের আগে গ্রেফতার হল পাচারকারী। সোমবার রাতে গোপন সূত্রে খবর পেয়ে রাজ্য পুলিশের স্পেশাল টাস্ক ফোর্সের (এসটিএফ) আধিকারিকেরা মুর্শিদাবাদের ফরাক্কা বাসস্ট্যান্ড এলাকা থেকে ধরা পড়ল অভিযুক্ত। তার কাছ থেকে পাওয়া যায় গিয়েছে এক লক্ষ টাকার জালনোট।

পুলিশ সূত্রে খবর, ধৃতের নাম বিকাশ মণ্ডল। ৩৭ বছরের ওই ব্যক্তির বাড়ি মালদহ জেলার কালিয়াচক থানা এলাকায়। এসটিএফের একটি সূত্রে জানা গিয়েছে, বিকাশ নামে ওই যুবক বিপুল পরিমাণ জালনোট নিয়ে ফরাক্কা হয়ে বিহার যাওয়ার চেষ্টা করে। বিহার যাওয়ার জন্য বাস ধরতে ফরাক্কা বাসস্ট্যান্ডে এসে অপেক্ষা করছিল সে। সেই সময় এসটিএফের আধিকারিকেরা ওই যুবককে ঘিরে ধরেন। তাঁর সঙ্গে থাকা ব্যাগে তল্লাশি চালাতেই উদ্ধার হয় ৯৯ হাজার ৫০০ টাকা। যদিও পুরোটাই জালনোট। এবং জালনোটগুলো সবই ৫০০ টাকার।

ধৃতকে জিজ্ঞাসাবাদ করে জানা গিয়েছে বাংলাদেশ থেকে ভারতে ওই জালনোট নিয়ে আসা হয়। সেখান থেকে আবার বিহারে পাচারের চেষ্টা চলছিল। অভিযুক্তের বিরুদ্ধে ফরাক্কা থানায় নির্দিষ্ট ধারায় মামলা রুজু করেছে পুলিশ। জালনোট পাচার চক্রের সঙ্গে আর কারা জড়িত রয়েছে, তা জানার চেষ্টা চালাচ্ছে এসটিএফ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fake Notes Murshidabad arrest
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE