Advertisement
০৫ মে ২০২৪
Ganja

সব্জির গাড়িতে ৭ লক্ষের গাঁজা! ‘পুষ্পাকে’ নকল করতে গিয়ে ব্যর্থ পাচারকারী পুলিশের জালে

ধৃতকে জিজ্ঞাসাবাদ করে পুলিশ জানতে পেরেছে, ওই বিপুল পরিমাণ গাঁজা ওড়িশা থেকে নদিয়ার কালীগঞ্জ হয়ে মুর্শিদাবাদের ডোমকলে নিয়ে যাওয়া হচ্ছিল। সেখান থেকে বাংলাদেশ পাচারের ছক ছিল।

arrest

‘পুষ্পা’কে নকল করতে গিয়ে পুলিশের হাতে গ্রেফতার পাচারকারী (বাঁ দিকে)। ‘পুষ্পা’ ছবিতে অল্লু অর্জুন (ডান দিকে)। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
নওদা শেষ আপডেট: ২৫ অগস্ট ২০২৩ ২২:৪৮
Share: Save:

দক্ষিণী ছবি ‘পুষ্পা’র জন্য সেরা অভিনেতার ক্যাটেগরিতে ‘জাতীয় পুরস্কার’ জিতেছেন অল্লু অর্জুন। সিনেমার সেই চরিত্রকে নকল করে পাচারের কাজ করতে গিয়ে নওগায় গ্রেফতার হলেন এক পাচারকারী। উদ্ধার হল প্রচুর গাঁজা।

পুলিশ সূত্রে খবর, বৃহস্পতিবার রাত ১০টা নাগাদ নওদা থানার পুলিশ গোপন সূত্রে খবর পায় যে বহরমপুর লাগোয়া গজধর পড়ার যুবক প্রীতম দাস নদিয়ার কালীগঞ্জ থেকে একটি পিকআপ ভ্যানে বিপুল পরিমাণে গাঁজা নিয়ে ডোমকলের দিকে যাচ্ছেন। খবর পেয়ে একটি বিশেষ দল তৈরি করে নওদা থানার পুলিশ। আমতলা-বেলডাঙ্গা রাজ্য সড়কের উপর গোলঘর বর্ষার মাঠের কাছে ওই দল ওত পেতে থাকে একটি পিকআপ ভ্যানের জন্য। অপেক্ষা করতে থাকে। রাত সাড়ে ১১টা নাগাদ ওই রাস্তা দিয়ে পার হচ্ছিল পিকআপ ভ্যানটি। গাড়টিকে আটকায় পুলিশ। কিন্তু তল্লাশি চালিয়ে মাদক মেলেনি। গাড়িভর্তি শুধু সব্জি আর সব্জি। কিন্তু খবর তো নিশ্চিত ছিল! এক পুলিশকর্মীর গাড়ির কুঠুরির উচ্চতা দেখে সন্দেহ হয়। সেখানে তল্লাশি চালাতেই গাঁজা ভর্তি প্লাস্টিকের ৫০টি প্যাকেট উদ্ধার হয়। সব মিলিয়ে পাওয়া যায় ৮৫ কিলোগ্রাম গাঁজা। যার আনুমানিক বাজারমূল্য প্রায় ৭ লক্ষ টাকা। এর পর গাড়িটিকে বাজেয়াপ্ত করে থানায় নিয়ে যাওয়া হয়। গ্রেফতার করা হয় চালককে। শুক্রবার ধৃতকে এনডিপিএস আদালতে পেশ করা হলে বিচারক তাঁকে তিন দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দেন।

ধৃতকে জিজ্ঞাসাবাদ করে পুলিশ জানতে পেরেছে, ওই বিপুল পরিমাণ গাঁজা ওড়িশা থেকে নদিয়ার কালীগঞ্জ হয়ে মুর্শিদাবাদের ডোমকলে নিয়ে যাওয়া হচ্ছিল। সেখান থেকে বাংলাদেশে মাদক পাচারের পরিকল্পনা ছিল। ধৃতের সঙ্গে বড় কোনও পাচার চক্র জড়িত রয়েছে বলে সন্দেহ পুলিশের। এ নিয়ে মুর্শিদাবাদ পুলিশ জেলার সুপার সুরিন্দর সিংহ বলেন, ‘‘গোপন সূত্রে খবর পেয়ে তল্লাশি চালিয়ে ওই গাঁজা উদ্ধার হয়েছে। ধৃতকে জিজ্ঞাসাবাদ করে আরও তথ্য পাওয়ার চেষ্টা চলছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ganja arrest Murshidabad
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE