Advertisement
১৬ এপ্রিল ২০২৪
Teacher

চাকরির কাগজে ‘অসঙ্গতি’, ফরাক্কায় স্কুলে যোগ দিতে গিয়ে উধাও হলেন নতুন অঙ্কের শিক্ষক!

১ ডিসেম্বর মোট ১৮৩ জনের ভুয়ো সুপারিশপত্র প্রকাশ করে স্কুল সার্ভিস কমিশন (এসএসসি)। এই ১৮৩ জনের মধ্যে অনেকে শিক্ষক পদে যোগ দেন। অনেকে চাকরিতে যোগ দেননি।

স্কুল থেকে উধাও ‘ভুয়ো শিক্ষক’

স্কুল থেকে উধাও ‘ভুয়ো শিক্ষক’ গ্রাফিক: শৌভিক দেবনাথ।

নিজস্ব সংবাদদাতা
ফরাক্কা শেষ আপডেট: ০২ ডিসেম্বর ২০২২ ২০:৩৪
Share: Save:

শিক্ষক নিয়োগে দুর্নীতির অভিযোগে উত্তাল রাজ্য। অস্বস্তিতে রাজ্যের শাসক শিবির। এর মধ্যে ভুয়ো শিক্ষক নিয়ে তোলপাড় মুর্শিদাবাদের ফরাক্কা। শুক্রবার কাজে যোগ দিতে এসেছিলেন এক শিক্ষক। অভিযোগ, নিয়োগ সংক্রান্ত কাগজপত্রে গরমিল পাওয়া গিয়েছিল। তার পরই হঠাৎই ‘নিখোঁজ’ হয়ে যান তিনি। এ নিয়ে ব্যাপক শোরগোল ওই এলাকায়।

স্থানীয় সূত্রে খবর, শুক্রবার সকালে ফরাক্কার ধর্মডাঙা হাই স্কুলে অঙ্কের শিক্ষকের পদে যোগ দিতে আসেন এক মহম্মদ শরিয়াতুল্লাহ। কিন্তু তাঁর নিয়োগ সংক্রান্ত কাগজপত্রে অসঙ্গতি মেলে বলে স্কুল কর্তৃপক্ষ সূত্রে খবর। এর পরই নাকি উধাও হয়ে যান ওই শিক্ষক পদপ্রার্থী।

গত ১ ডিসেম্বর মোট ১৮৩ জন ভুয়ো সুপারিশপত্র প্রকাশ করে স্কুল সার্ভিস কমিশন (এসএসসি)। এই ১৮৩ জনের মধ্যে অনেকে শিক্ষক পদে যোগ দেন। অনেকে দেননি। ওই তালিকায় রয়েছে এই শরিয়াতুল্লাহের নামও। তিনিই যোগ দিতে এসে ‘উধাও’ হয়ে গিয়েছেন।

স্কুলের প্রধান শিক্ষক মনিরুল ইসলাম বলেন, ‘‘২০২১ সালের রেকমেন্ডেশন এবং জয়েনিং লেটার নিয়ে স্কুলে কাজে যোগ দিতে আসেন মহম্মদ শরিয়াতুল্লহ। কাগজে অসঙ্গতি থাকায় তাঁকে কাজে যোগ দিতে দেওয়া হয়নি। এর পর থেকেই বেপাত্তা হয়ে যান উনি। স্কুল চত্বর থেকে হঠাৎই তিনি কোথাও চলে গিয়েছেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Teacher Fake Farakka PS
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE