Advertisement
০২ মে ২০২৪
Bus Strike

বাস ধর্মঘটের জেরে নদিয়া থেকে শিলিগুড়ি ও কলকাতার যোগাযোগ বন্ধ! ভোগান্তিতে যাত্রীরা

জেলা জুড়ে সর্বত্রই বেআইনি ও যথেচ্ছ ভাবে টোটো-অটো চলাচলের প্রতিবাদ জানিয়ে বাস ধর্মঘটের সিদ্ধান্ত নিয়েছিলেন পরিবহণ কর্মীরা।

নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কৃষ্ণনগর শেষ আপডেট: ০৯ জানুয়ারি ২০২৩ ১৩:১১
Share: Save:

বাস ধর্মঘটের জেরে নদিয়া থেকে শিলিগুড়ি ও কলকাতার যোগাযোগ কার্যত বন্ধ। কিছু সরকারি বাস চললেও কৃষ্ণনগর-সহ জেলার সব প্রান্ত থেকে বেসরকারি বাস পরিষেবা বন্ধ হয়ে যাওয়ায় চরম ভোগান্তির শিকার সাধারণ যাত্রীরা।

জেলা জুড়ে সর্বত্রই বেআইনি ও যথেচ্ছ ভাবে টোটো-অটো চলাচলের প্রতিবাদ জানিয়ে বাস ধর্মঘটের সিদ্ধান্ত নিয়েছিলেন পরিবহণ কর্মীরা। বাস মালিক সমিতির দাবি, গ্রামীণ এলাকায় তো বটেই, রাজ্য এবং জাতীয় সড়কেও পারমিট ছাড়া অটো-টোটোর দৌরাত্ম্য বেড়ে গিয়েছে। যার জেরে তাদের ব্যবসা মার খাচ্ছে। জেলা পরিবহণ দফতরে তা জানানোর পরেও সুরাহা হয়নি। তার পরেই জেলার ১৭ রুটে অনির্দিষ্টকালের জন্য বেসরকারি ধর্মঘটের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বাতিল করা হয়েছে উত্তরবঙ্গগামী বাসগুলির অগ্রিম বুকিং।

বাস ধর্মঘট প্রসঙ্গে জেলা বাস মালিক সমিতির সভাপতি কুণাল ঘোষ বলেন, ‘‘অবৈধ যাত্রী পরিবহণ বন্ধ না হওয়া অবধি এই ধর্মঘট চলবে।’’ নদিয়া জেলা পরিবহণ আধিকারিক অরিন্দম সেনগুপ্ত বলেন, ‘‘বিষয়টি নিয়ে এর আগেও একাধিক বার আলোচনা হয়েছে বাস মালিক সমিতির সঙ্গে। পুনরায় আলোচনা করে সমস্যা সমাধানের উপায় বার করা হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

bus strike
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE