Advertisement
০৫ মে ২০২৪
Maoist

Maoist: মাওবাদীর খোঁজে সেই গৌর চক্রবর্তীর বাড়িতে এনআইএ, ৫ লক্ষ টাকা পুরস্কারের পোস্টার

২০০৯ সালে ইউএপিএ ধারায় গ্রেফতার করা হয়েছিল গৌরকে। ৭ বছর জেলে কাটানোর পর উপযুক্ত তথ্য প্রমাণের অভাবে ২০১৬-য় মুক্তি পান তিনি।

মাও নেতা-নেত্রীর খোঁজে এনআইএ-র পোস্টার নদিয়ায়।

মাও নেতা-নেত্রীর খোঁজে এনআইএ-র পোস্টার নদিয়ায়। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কল্যাণী শেষ আপডেট: ২৬ মে ২০২২ ০৯:৫৮
Share: Save:

দুই মাওবাদী নেতা-নেত্রীর খোঁজে নদিয়ায় হানা দিল এনআইএ। বুধবার মাওবাদী সংগঠনের প্রাক্তন মুখপাত্র গৌর চক্রবর্তীর বাড়িতেও তল্লাশি অভিযান চালান কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকেরা।

জেলা পুলিশ সূত্রের খবর, অসমের ২০ বছরের একটি পুরনো মামলার সূত্রে চাকদহ থানার পুলিশকে সঙ্গে নিয়ে এনআইএ-র অফিসারেরা কল্যাণী ব্লকের সরাটি গ্রাম পঞ্চায়েতের কালীপুর এলাকায় পৌঁছন। একটি নাশকতার ঘটনায় জড়িত মাওবাদী নেত্রী নির্মলা বিশ্বাস (৫১) এবং সংগঠনের নেতা আমিরুদ্দিন আহমেদের (৫২) সন্ধানেই হয় অভিযান। এলাকায় গিয়ে এনআইএ জানতে পারে, ওই বাড়িটি নির্মলার। তবে অভিযুক্তেরা এখন সেখানে থাকেন না।

ওই দু’জনের ছবি সংবলিত পোস্টার সাঁটানো হয়েছে এলাকায়। তাতে লেখা হয়েছে, ‘সন্ধান দিতে পারলে পাঁচ লক্ষ টাকা পুরস্কার’। স্থানীয় সূত্রে জানা গিয়েছে অসমের ওই মাওবাদী হামলার তদন্তের সূত্রে এর আগেও ভিনরাজ্যের পুলিশ ওই দুই অভিযুক্তের খোঁজে এলাকায় এসেছিল।

মাওবাদী নেত্রী নির্মলার বাড়ির পাশাপাশি কল্যাণীর মদনপুরের প্রাক্তন মাওবাদী মুখপাত্র গৌরের বাড়িতেও হানা দেয় এনআইএ দল । ২০০৯ সালের জুন মাসে কলকাতায় একটি টিভি চ্যানেলের দফতর থেকে ইউএপিএ ধারায় গ্রেফতার করা হয়েছিল গৌরকে। দীর্ঘ সাত বছর জেলে কাটানোর পর উপযুক্ত তথ্য প্রমাণের অভাবে ২০১৬-এ মুক্তি পান তিনি। পুলিশ সূত্রের খবর, নির্মলা মাওবাদী সংগঠনে যুক্ত হন গৌরের হাত ধরে। সম্পর্কে নির্মলার জামাইবাবু গৌর। এ প্রসঙ্গে নির্মলার বড় বৌদি বলেন, ‘‘দীর্ঘ দিন আমার ননদ এখানে থাকে না। আমাদের সঙ্গে আর কোনও যোগাযোগ নেই।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Maoist CPI(Maoist) Nadia Maoist Link
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE