Advertisement
১৭ মে ২০২৪
arrest

Arrest: ভুয়ো ড্রাফট পাঠিয়ে পুরনো গাড়ি হাতানোর ছক, কৃষ্ণনগরে পুলিশের ফাঁদে ধরা পড়ল প্রতারক

বাবন পেশায় মোবাইল ব্যবসায়ী। সম্প্রতি পুরনো জিনিস বিক্রি করার একটি অনলাইন পোর্টালে তিনি তাঁর গাড়ি বিক্রির বিজ্ঞাপন দেন।

প্রতারণার অভিযোগে ধৃত।

প্রতারণার অভিযোগে ধৃত। প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কৃষ্ণনগর শেষ আপডেট: ১০ মার্চ ২০২২ ১৫:৪৭
Share: Save:

বুদ্ধির জোরে প্রতারকের হাত থেকে রক্ষা পেলেন নদিয়ার কৃষ্ণনগরের যুবক। অনলাইনে পুরনো গাড়ি বিক্রির বিজ্ঞাপন দিয়েছিলেন কৃষ্ণনগরের বাবন ঘোষ। দিন কয়েকের মধ্যে ক্রেতাও জুটেছিল। গাড়ি না দেখেই লোভনীয় দাম দিয়েছিলেন ওই ক্রেতা। মোটা টাকার ড্রাফটও পাঠিয়ে দেওয়া হয়েছিল। কিন্তু সেই ফাঁদে পা দেননি বাবন। বরং পাল্টা ফাঁদ পেতে প্রতারককে গ্রেফতার করেছে পুলিশ।
বাবন পেশায় মোবাইল ব্যবসায়ী। সম্প্রতি পুরনো জিনিস বিক্রি করার একটি অনলাইন পোর্টালে তিনি তাঁর গাড়ি বিক্রির বিজ্ঞাপন দেন। গাড়িটির দাম ৪ লাখ ৮০ হাজার টাকা রেখেছিলেন বাবন। সেই বিজ্ঞাপন দেখে এক ব্যক্তি বাবনের সঙ্গে যোগাযোগ করেন। বলাই দাস নামে পরিচয় দেন। বরাহনগরে বাড়ি। বাবনের দাবি, গাড়ি না দেখেই সাড়ে চার লাখ টাকা দাম দিতে চান বলাই। জানান, ডিমান্ড ড্রাফটের মাধ্যমে তিনি ওই গাড়ি কিনতে আগ্রহী। আর তাতেই সন্দেহ দানা বাঁধে বাবনের। তিনি জানান, বলাই বলেছিলেন শান্তনু দাস নামে এক যুবকের হাত দিয়ে তিনি ড্রাফটি পাঠাবেন। সেই মতো ড্রাফট চলে আসে বাবনের হাতে। তিনি এর পর গোটা বিষয়টি কৃষ্ণনগর কোতোয়ালি থানায় জানান। পাশাপাশি ব্যাঙ্কে পরীক্ষা করে জানা যায় ওই ড্রাফট জাল।

এর পর ফাঁদ পাতে পুলিশ। গাাড়ি দেওয়ার নাম করে শান্তনুকে ডেকে পাঠান হয়। ওই যুবক বাবনের বাড়িতে পা রাখতেই তাঁকে গ্রেফতার করে পুলিশ। বুধবার শান্তনুকে আদালতে হাজির করানো হয়। তাঁকে তিন দিনের পুলিশি হেফাজতে রাখার নির্দেশ দেওয়া হয়েছে। ধৃতের সঙ্গে কোনও বড় প্রতারণা চক্রের যোগাযোগ আছে কি না তা খতিয়ে দেখা হচ্ছে। এর পিছনে আর কেউ আছে কি না তা-ও খতিয়ে দেখা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

arrest Crime police
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE