Advertisement
২১ মে ২০২৪
Heroin seized

আমবাগানে লুকিয়েও হল না শেষরক্ষা, পাঁচ কোটির হেরোইন-সহ মুর্শিদাবাদ পুলিশের জালে যুবক

উত্তরবঙ্গ থেকে নিষিদ্ধ মাদক নিয়ে লালগোলায় পৌঁছন যুবক। সেখান থেকে তাঁর বীরভূমের দিকে যাওয়ার কথা ছিল। সঠিক সময়ের অপেক্ষায় যুবক লুকিয়েছিলেন একটি আম বাগানে। কিন্তু হল না শেষরক্ষা।

Screen Grab

পাঁচ কোটির হেরোইন-সহ ধৃত যুবক। — নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
লালগোলা শেষ আপডেট: ১৪ সেপ্টেম্বর ২০২৩ ১৪:৩৯
Share: Save:

পরনে কালো টি-শার্ট, নীল জিন্স। কাঁধে ঝুলছে ব্যাগ। হাবেভাবে একেবারেই গোবেচারা ভাব। সেই যুবকেরই ব্যাগে তল্লাশি চালিয়ে হতভম্ব পুলিশ। কারণ, ব্যাগে যত্নে লুকোনো বিপুল পরিমাণ নিষিদ্ধ মাদক, হেরোইন! যার বাজারমূল্য প্রায় পাঁচ কোটি টাকা। বৃহস্পতিবার মুর্শিদাবাদের লালগোলা থানার পুলিশ তরিকুল ইসলাম নামে ওই যুবককে গ্রেফতার করেছে। ধৃতকে বহরমপুর আদালতে তোলা হয়েছে।

পুলিশ সূত্রে খবর, বুধবার লালগোলা থানার তারানগর এলাকার বাসিন্দা তরিকুল ইসলাম উত্তরবঙ্গের দিক থেকে বাসে করে লালগোলা আসেন। সেখান থেকে তিনি বীরভূমের দিকে যাওয়ার চেষ্টা করছিলেন। কিন্তু বাস ধরার আগে বিশ্বনাথপুর এলাকার একটি আমবাগানে লুকিয়েছিলেন, সঠিক সময়ের অপেক্ষায়। এ দিকে, গোপন সূত্রে পাওয়া খবরের ভিত্তিতে জাল পেতে রেখেছিল পুলিশও। তারাপুর সংলগ্ন এলাকায় তল্লাশি চালিয়ে আটক করা হয় তরিকুলকে। তাঁর ব্যাগে তল্লাশি চালিয়ে হতবাক পুলিশ। বাজেয়াপ্ত হয় প্রায় ৮৯২ গ্রাম হেরোইন। যার আনুমানিক বাজারমূল্য পাঁচ কোটি টাকা। গ্রেফতার করা হয় তরিকুলকে। এতটা পরিমাণ নিষিদ্ধ মাদক যে উদ্ধার হবে, তা ভাবতেও পারেনি পুলিশ।

বীরভূমে হেরোইন পাচারের উদ্দেশে নিয়ে যাওয়া হচ্ছিল বলে প্রাথমিক ভাবে জানতে পেরেছে পুলিশ। বৃহস্পতিবার আদালতে পেশ করা হয় তাঁকে। ধৃত তরিকুলকে হেফাজতে নিয়ে হেরোইন পাচারচক্রের সঙ্গে আর কেউ জড়িত রয়েছেন কি না, তা জানার চেষ্টা করছে পুলিশ। কারণ, পুলিশের সন্দেহ, তরিকুল একা নন, এই চক্রে আরও অনেকে জড়িত। মুর্শিদাবাদের পুলিশ জেলার সুপার সূর্যপ্রতাপ যাদব বলেন, ‘‘হেরোইন উদ্ধারের ঘটনায় ধৃতকে হেফাজতে নিয়ে আরও জিজ্ঞাসাবাদ করা হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

heroin trafficking arrest Narcotic Drugs
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE