Advertisement
১৩ জুন ২০২৪
Fake Aadhar Card

কম্পিউটারের ব্যবসার পিছনে রমরমিয়ে চলছে ভুয়ো আধার কার্ড তৈরির কারবার! জঙ্গিপুরে ধৃত এক

পুলিশ সূত্রে খবর, সীমান্ত পেরিয়ে অনুপ্রবেশকারী বাংলাদেশীদের ভুয়ো আধার কার্ড তৈরি করে দিতেন আব্দুর। বিভিন্ন রকম অপরাধমূলক কাজকর্মে সহযোগিতা করার অভিযোগও রয়েছে ধৃতের বিরুদ্ধে।

representational image

— প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
জঙ্গিপুর শেষ আপডেট: ১০ জানুয়ারি ২০২৪ ১৪:৫৮
Share: Save:

সামনে কম্পিউটারের দোকান। আর আড়ালে চলছিল ভুয়ো আধার কার্ড তৈরির রমরমা কারবার। গোপন সূত্রে খবর পেয়ে মুর্শিদাবাদ জেলার জঙ্গিপুরের গিরিয়া স্কুল সংলগ্ন এলাকায় একটি দোকানে হানা দেয় জঙ্গিপুর ফাঁড়ির পুলিশ। সেখান থেকে গ্রেফতার করা হয় আব্দুর রহমান নামে এক ব্যবসায়ীকে।

পুলিশ সূত্রে খবর, ধৃতের দোকান থেকে বাজেয়াপ্ত করা হয় কম্পিউটার, ল্যাপটপ, প্রিন্টার, বায়োমেট্রিক মেশিন-সহ একাধিক ইলেকট্রনিক সরঞ্জাম তথা গ্যাজেট। উদ্ধার হয়েছে বেশ কিছু আধার কার্ডও। ধৃত ব্যক্তি মিঠিপুর এলাকার বাসিন্দা। মঙ্গলবার ধৃতকে সাত দিনের হেফাজতে চেয়ে জঙ্গিপুর কোর্টে পাঠায় পুলিশ।

পুলিশ সূত্রে খবর, সীমান্ত পেরিয়ে অনুপ্রবেশকারী বাংলাদেশীদের ভুয়ো আধার কার্ড তৈরি করে দিতেন আব্দুর। বিভিন্ন রকম অপরাধমূলক কাজকর্মে সহযোগিতা করার অভিযোগও রয়েছে ধৃতের বিরুদ্ধে। ধৃত আব্দুরকে জিজ্ঞাসাবাদ করে আন্তর্জাতিক পাচারচক্রের সঙ্গে তাঁর কোনও যোগ রয়েছে কিনা তা খতিয়ে দেখছে পুলিশ।

জঙ্গিপুর পুলিশ জেলার সুপার আনন্দ রায় বলেন, ‘‘দীর্ঘ দিন ধরে পাওয়া অভিযোগের ভিত্তিতে অভিযান চালিয়ে এক জনকে গ্রেফতার করা হয়েছে। বেশ কিছু ইলেক্ট্রনিক যন্ত্রও উদ্ধার করা হয়েছে। তদন্ত চলছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

police arrest
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE