×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২২ জুন ২০২১ ই-পেপার

ধরা পড়েনি কেউ, তপ্ত হবিবপুর

নিজস্ব সংবাদদাতা
কল্যাণী ১৮ সেপ্টেম্বর ২০১৬ ০০:৩৮

ক্ষোভ বাড়ছে হবিবপুরে।

ঘটনার পরে কেটে গিয়েছে দু’দিন। কিন্তু গণপিটুনিতে সুপ্রকাশ দুর্লভের মৃত্যুর ঘটনায় শনিবার রাত পর্যন্ত কাউকে গ্রেফতার করেনি পুলিশ।

বৃহস্পতিবার রানাঘাট থানারই কাশীনাথপুরে গণপিটুনিতে মৃত্যু হয় সুপ্রকাশের। সে দিন সন্ধ্যা সওয়া ৭টা নাগাদ দু’টি মোটরবাইকে তারা চার বন্ধু হবিবপুর থেকে তারাপুরে গঙ্গার ঘাটে গিয়েছিল। রাত সাড়ে ৮টা নাগাদ ফেরার পথে কাশীনাথপুরে তাদের বাইকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয় এলাকার একটি বাইকের।

Advertisement

দুর্ঘটনার পরেই এলাকার যবুকদের একটি দল ছুটে এসে সুপ্রকাশ ও তার বন্ধুদের মারধর শুরু করে। বাঁশ দিয়ে সুপ্রকাশকে মারা হয় বলে অভিযোগ। মার খেয়ে ঘটনাস্থলেই লুটিয়ে পড়ে সুপ্রকাশ। হাসপাতালে নিয়ে গিয়েও বাঁচানো যায়নি তাকে। শুক্রবারই তার মৃতদেহ সামনে রেখে হবিবপুরে ৩৪ নম্বর জাতীয় সড়ক অবরোধ করেন এলাকার বাসিন্দারা। হুঁশিয়ারি দেন, অভিযুক্তদের গ্রেফতার করা না হলে রানাঘাট থানা ঘেরাও করা হবে।

কিন্তু তার পরে আরও একটা দিন পেরিয়ে গিয়েছে। খুনিরা অধরাই। এসডিপিও (রানাঘাট) ইন্দ্রজিৎ বসু বলেন, ‘‘শুক্রবার রাতে অভিযুক্তদের বাড়ি ও নানা এলাকায় তল্লাশি হয়েছে। আমরা অভিযুক্তদের নামধাম জেনেছি। খোঁজ চলছে, আশা করছি খুব তাড়াতাড়ি তাদের ধরা যাবে।’’

এ দিন সন্ধ্যায় গ্রামের বাসিন্দারা নিজেদের মধ্যে আলোচনা করেন। সেখানে ঠিক হয়, আরও এক দিন দেখা হবে। তার পরেও পুলিশ কাউকে না ধরলে, রবিবার মিছিল বের করা হবে। পরের ধাপ থানা ঘেরাও।

Advertisement