Advertisement
২২ ফেব্রুয়ারি ২০২৪
Fake Notes

ঘোরাফেরা করতে দেখে সন্দেহ, নাইলনের ব্যাগ থেকে জাল নোট উদ্ধারের পর দু’জনকে গ্রেফতার

পুলিশ সূত্রে জানা গিয়েছে, গোপন সূত্রে নোট পাচারের খবর পায় তারা। তার পরেই সীমান্ত এলাকায় সাদা পোশাকের পুলিশ মোতায়েন করা হয়েছিল। দুই ব্যক্তির হাবভাব দেখে সন্দেহ হয় পুলিশের।

image of fake note

— প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
চাপড়া শেষ আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০২৩ ১৭:৫৭
Share: Save:

বাজার করার নাইলনের ব্যাগ নিয়ে ইতস্তত ঘুরছিলেন দু’জন। উদ্দেশ্যহীন ভাবে এই ঘোরাফেরা সন্দেহ তৈরি করে। দু’জনকে আটক করে জিজ্ঞাসাবাদ করতেই কথাবার্তায় মেলে একাধিক অসঙ্গতি। তল্লাশি চালিয়ে প্রচুর পরিমাণে জাল নোট উদ্ধার করে পুলিশ। দু’জনকে গ্রেফতার করা হয়। নদিয়ার চাপড়ার শান্তিপাড়া এলাকার ঘটনা। পুলিশের প্রাথমিক অনুমান, এগুলি বাংলাদেশ থেকে সীমান্ত পার করে এ দেশে আনা হয়েছিল।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, গোপন সূত্রে নোট পাচারের খবর পায় তারা। তার পরেই সীমান্ত এলাকায় সাদা পোশাকের পুলিশ মোতায়েন করা হয়েছিল। দুই ব্যক্তির হাবভাব দেখে সন্দেহ হয় পুলিশের। তাঁদের তল্লাশি করে দেখা যায়, দু’টি ব্যাগে থরে থরে সাজানো রয়েছে নোট। মোট ৫৫ হাজার টাকার জাল নোট উদ্ধার হয়। ধৃতদের নাম সাধন সাহা এবং আজগর মণ্ডল। সাধনের বাড়ি নদিয়ার তেহট্টে। আজগরের বাড়ি নদিয়ার নয়মাইল এলাকায়। দু’জনের বাড়ি ভারত-বাংলাদেশ সীমান্ত এলাকায়।

পুলিশের প্রাথমিক অনুমান, এই টাকাগুলি বাংলাদেশ সীমান্ত পার করে ধৃতদের কাছে এসেছে। তাঁরা সেই নোট বাজারে চালানোর চেষ্টা করছিলেন। তার আগেই গোপন সূত্রে খবর পেয়ে পুলিশ তাঁদের গ্রেফতার করে। কৃষ্ণনগর পুলিশ জেলার অতিরিক্ত সুপার (সদর) সঞ্জয়কুমার মাকয়ান বলেন, ‘‘সন্দেহভাজন দুই ব্যক্তিকে আটক করা হয়। তাঁদের কাছে তল্লাশি চালিয়ে জাল নোট উদ্ধার হয়।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE