Advertisement
০২ মে ২০২৪
Firecrackers Seized

বিপুল নিষিদ্ধ বাজি উদ্ধার, গ্রেফতার দুই

Firecrackers seized

পুলিশের উদ্দার করা বাজি, নদিয়ার চাপড়ায়। ছবি:প্রণব দেবনাথ।

নিজস্ব সংবাদদাতা
চাপড়া শেষ আপডেট: ১৮ অক্টোবর ২০২৩ ০৬:২৮
Share: Save:

পুজোর আগে অভিযান চালিয়ে প্রচুর নিষিদ্ধ বাজি উদ্ধার করল পুলিশ। সোমবার রাতে অভিযান চালিয়ে একশো কিলোগ্রামের কাছাকাছি বাজি বাজেয়াপ্ত করেছে পুলিশ। যার আর্থিক মূল্য প্রায় চার লক্ষ টাকা। বেআইনি ভাবে নিষিদ্ধ বাজি মজুত ও বিক্রির অভিযোগে দু’জনকেও গ্রেফতারও করা হয়েছে। মঙ্গলবার তাদের কৃষ্ণনগর আদালতে হাজির করা হলে বিচারক এক দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দিয়েছে।

প্রাথমিক তদন্তের পর পুলিশ জানিয়েছে, বেশ কিছু দিন ধরে চাপড়ার বাসিন্দা দুই ভাই সন্দীপ গড়াই ও সুদীপ গড়াই নিজেদের বাড়ি ও গুদামে নিষিদ্ধ বাজি মজুত করছিল। সোমবার রাতেও তারা প্রচুর বাজি মজুত করে। গোপনে খবর পেয়ে পুলিশ তাদের বাড়ি ও গুদামের পাশাপাশি দোকানে হানা দিয়ে ওই বিপুল পরিমাণে বাজি উদ্ধার করে।

প্রাথমিক তদন্তের পর পুলিশ জানিয়েছে, ওই দুই ভাই এই বিপুল পরিমাণে বাজি মূলত উত্তর ২৪ পরগনার বারাসত, দত্তপুকুর ও বনগাঁ থেকে নিয়ে আসে। পুজোর আগে সেই বাজি জেলার বিভিন্ন বাজারে বিশেষ করে সীমান্তবর্তী উত্তর নদিয়ার বাজারগুলিতে ছড়িয়ে দিতে চেয়েছিল। পাশাপাশি সীমান্ত পার করে বাংলাদেশে পাচার করাও তাদের উদ্দেশ্য ছিল বলে পুলিশের দাবি। তবে পাশাপাশি এই বিপুল বাজির ভেতরে অন্য কোনও বিপজ্জনক সামগ্রী পাচারের উদ্দেশ্য ছিল কি না তা-ও খতিয়ে দেখছে পুলিশ। নিজেদের হেফাজতে নিয়ে এই বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হবে বলে জেলা পুলিশের কর্তারা জানিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

chapra Illegal Fireworks
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE