Advertisement
০৩ মে ২০২৪
Dacoity in Ranaghat

ডাকাত ধরে পুলিশ দিবসে সম্মানিত রানাঘাট থানার এএসআই, রতন বললেন, ‘অনুপ্রেরণা পেলাম’

মঙ্গলবার দুপুরে প্রায় একই সময়ে নদিয়ার রানাঘাট এবং পুরুলিয়া শহরে একই সংস্থার গয়নার শোরুমে ভয়াবহ ডাকাতি হয়। রানাঘাটে ওই ডাকাতদলকে তাড়া করে ঘায়েল করেন এএসআই রতন রায়।

Ratan roy

রানাঘাট থানার এএসআই রতন রায়। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
রানাঘাট শেষ আপডেট: ০১ সেপ্টেম্বর ২০২৩ ১৬:২৬
Share: Save:

‘পুলিশ দিবস’-এ সংবর্ধিত হলেন নদিয়ার রানাঘাট থানার এএসআই রতন রায়। মঙ্গলবার রানাঘাট শহরে ডাকাতদলকে ধরাশায়ী করে যে সাহসিকতার পরিচয় দিয়েছেন তিনি, তারই পুরস্কার হিসাবে এই সংবর্ধনা পেলেন। এমন সম্মানে আপ্লুত এএসআই জানালেন, ভবিষ্যতে অনুপ্রেরণা জোগাবে এমন সম্মান।

মঙ্গলবার দুপুরে প্রায় একই সময়ে নদিয়ার রানাঘাট এবং পুরুলিয়া শহরে একই সংস্থার গয়নার শোরুমে ভয়াবহ ডাকাতি হয়। রানাঘাটে বিহার থেকে আসা ওই ডাকাতদলকে তাড়া করেছিলেন রতন। প্রায় ৫০০ মিটার ধাওয়া করে চার সশস্ত্র ডাকাতের দিকে গুলি করেন তিনি। রতনের রিভলভারের গুলিতে ঘায়েল হয় দুই ডাকাত। সেই সময় পালাতে গিয়ে পুলিশের হাতে ধরা পড়ে আরও এক ডাকাত। পরে সব মিলিয়ে পাঁচ ডাকাতকে গ্রেফতার করেছে পুলিশ। ওই গুলিবিদ্ধ হওয়া ডাকাতদের কাছ থেকে উদ্ধার হয় কোটি টাকার লুটের গয়না-সহ নগদ টাকা এবং মোটরবাইক।

রতনকে নিয়ে জেলা পুলিশ সুপার কে কান্নান বলেন, ‘‘আমাদের সহকর্মীর কাজে আমরা গর্বিত। আমাদের এক সহকর্মী পুলিশকে গর্বিত করেছে। তাই আজ ‘পুলিশ দিবস’-এ পুলিশ জেলার পক্ষ থেকে ওঁকে সংবর্ধিত করা হয়েছে। ওঁর এই কাজ অন্যান্য পুলিশ অফিসার এবং কর্মীকে উৎসাহিত করবে।’’

সংবর্ধিত হয়ে অবশ্য বিগলিত নন রতন। লালবাগের ওই বাসিন্দা বলেন, ‘‘আমি নিজের কর্তব্য পালন করেছি মাত্র। তবে যে কোন পুরস্কার, সংবর্ধনা ভাল কাজ করতে উৎসাহিত করে, অনুপ্রেরণা দেয়। সম্মানিত হয়ে ভাল লাগছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE