Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Under Trial Prisoner

জেল থেকে ভর্তি মানসিক হাসপাতালে, পরে মৃত্যু বন্দির! বহরমপুরে পুলিশের বিরুদ্ধে অভিযোগ

আবু তালেব নামে ওই অভিযুক্তকে একটি খোরপোষ সংক্রান্ত মামলায় তাঁকে গ্রেফতার করে ভগবানগোলা থানার পুলিশ। এরপর বহরমপুর আদালতের বিচারকের নির্দেশে পাঠানো হয়েছিল সেন্ট্রাল জেলে।

Row over a prisoner mystery death in Murshidabad

গত ১১ এপ্রিল বাড়ি থেকে গ্রেফতার করা হয় আবু তালেব নামে ওই অভিযুক্তকে। একটি খোরপোষ সংক্রান্ত মামলায় তাঁকে গ্রেফতার করা হয়। —প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
ভগবানগোলা শেষ আপডেট: ০২ মে ২০২৩ ২২:৩৪
Share: Save:

এক জেলবন্দির অস্বাভাবিক মৃত্যুর ঘটনায় পুলিশরে বিরুদ্ধে অভিযোগ আনল মৃতের পরিবার। অভিযোগ, পুলিশি অত্যাচারেই মৃত্যু হয়েছে বন্দির। মঙ্গলবার এই ঘটনাকে কেন্দ্র করে উত্তেজনা মুর্শিদাবাদের ভগবানগোলা থানা এলাকায়।

মৃতের পরিবার সূত্রে খবর, গত ১১ এপ্রিল বাড়ি থেকে গ্রেফতার করা হয় আবু তালেব নামে ওই অভিযুক্তকে। একটি খোরপোষ সংক্রান্ত মামলায় তাঁকে গ্রেফতার করে ভগবানগোলা থানার পুলিশ। এরপর বহরমপুর আদালতের বিচারকের নির্দেশে পাঠানো হয়েছিল সেন্ট্রাল জেলে। কিন্তু গত ২২ শে এপ্রিল ধৃতকে পাঠানো হয় বহরমপুর মানসিক হাসপাতালে। আবুর বেশ কিছু মানসিক সমস্যা ছিল বলে জানানো হয় পরিবারকে। কিন্তু সেখানে আরও অসুস্থ হয়ে পড়েন ওই ব্যক্তি। এর পর ওই বন্দিকে ভর্তি করা হয় মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে। সেখানে মঙ্গলবার ভোরে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়েছে বন্দির।

মৃতের শরীরে একাধিক আঘাতের চিহ্ন রয়েছে বলে দাবি করেছেন পরিবারের সদস্যরা। যা দেকে তাঁদের অনুমান, কারাগারে শারীরিক অত্যাচারের করা হত ওই বন্দিকে। তা ছাড়া চিকিৎসায় গাফিলতির অভিযোগ আনা হয়েছে। এ নিয়ে তাঁরা আইনের দ্বারস্থ হচ্ছেন বলে জানান।

অন্য দিকে, এই ঘটনা প্রসঙ্গে মুর্শিদাবাদ পুলিশ জেলার পুলিশ সুপার সুরিন্দর সিংহের প্রতিক্রিয়া, ‘‘বিষয়টি তদন্ত করে দেখা হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE