Advertisement
০৪ মে ২০২৪
Bombing

তৃণমূল তৃণমূলে সংঘর্ষ! প্রথমে হাতাহাতি, তার পর বোমাবাজি, ধোঁয়ায় ঢাকল সালারের রাস্তাঘাট

শাসকদলের গোষ্ঠীকোন্দলে চরম উত্তেজনা মুর্শিদাবাদের সালারে। দিনভর বোমাবাজিতে চরম উত্তেজনা এলাকায়। নেতারা অভিযোগ করছেন একে অন্যের বিরুদ্ধে। ঘটনাস্থলে পুলিশ।

Row over clash of TMC workers in Salar of Murshidabad

শাসকদলের কর্মাধ্যক্ষের বাড়িতে বোমাবাজির অভিযোগ উঠেছে তৃণমূলেরই পঞ্চায়েত প্রধানের বিরুদ্ধে। —প্রতীকী চিত্র।

নিজস্ব সংবাদদাতা
সালার শেষ আপডেট: ০২ মে ২০২৩ ১৫:৪৫
Share: Save:

তৃণমূলের গোষ্ঠীকোন্দলে তীব্র উত্তেজনা মুর্শিদাবাদের সালারে। মুহুর্মুহু বোমার শব্দে কাঁপল এলাকা। আহত হলেন একাধিক। মঙ্গলবার এই ঘটনাকে কেন্দ্র করে এলাকায় তীব্র চাপান-উতোর। সোমবার সন্ধ্যায় শাসকদলের কর্মাধ্যক্ষের বাড়িতে বোমাবাজির অভিযোগ উঠেছে তৃণমূলেরই পঞ্চায়েত প্রধানের বিরুদ্ধে। সালারের খারেরা গ্রাম তার পর থেকে অশান্ত। মুহুর্মুহু বোমা বিস্ফোরণে ধোঁয়ায় ঢাকল গ্রামের রাস্তাঘাট।

ভরতপুর ২ নম্বর পঞ্চায়েত সমিতির বিদ্যুৎ কর্মাধ্যক্ষ নুরজাহান খাতুনের বাড়ি লক্ষ্য করে বোমা ছোড়া হয় বলে অভিযোগ। আর তাই নিয়ে শুরু হয়েছে চরম উত্তেজনা। স্থানীয় সূত্রে খবর, সোমবার বিকেল থেকে ভরতপুর ২ নম্বর গ্রাম পঞ্চায়েত সমিতির বিদ্যুৎ কর্মাধ্যক্ষ নুরজাহানের বাড়ির সামনে জমায়েত হতে শুরু করে বেশ কয়েক জন। তাঁরা প্রত্যেকে স্থানীয় পঞ্চায়েত প্রধান মোস্তাক আলির অনুগামী বলে অভিযোগ। সন্ধ্যা থেকেই বার বার বোমার শব্দে কেঁপে ওঠে এলাকা। স্থানীয়দের মধ্যে আতঙ্ক শুরু হয়। তৃণমূলের একটি সূত্র বলছে, ভরতপুরের তৃণমূল বিধায়ক হুমায়ুন কবীরের অনুগামীদের সঙ্গে ব্লক তৃণমূল কংগ্রেস সভাপতি মোস্তাফিজুর রহমানের অনুগামীদের বিবাদ দীর্ঘ দিনের। সেই বিবাদ আবার মাথাচাড়া দিয়েছে। দুই নেতার অনুগামীদের মধ্যে সোমবার থেকে শুরু হয় বচসা। সেই বচসা প্রথমে গড়ায় হাতাহাতিতে। তার পরে বোমাবাজির ঘটনা ঘটে। স্থানীয় সূত্রে খবর, বোমার আঘাতে একাধিক মানুষ আহত হয়েছেন। তবে প্রাথমিক চিকিৎসার পর তাঁদের সবাইকে ছেড়ে দেওয়া হয়েছে। কিন্তু পরিস্থিতি এখনও একই আছে।

বিধায়কও স্বীকার করে নিয়েছেন যে, তাঁদের দলেরই কয়েক জন অশান্তির জন্য দায়ী। ভরতপুরের তৃণমূল বিধায়ক হুমায়ুন বলেন, ‘‘দলের কয়েক জন লোক এই বোমাবাজির সঙ্গে যুক্ত। এদের কাউকে রেয়াত করা হবে না। দলীয় ভাবে এবং প্রশাসনিক ভাবে ব্যবস্থা নেওয়া হবে।’’

অন্য দিকে, মুর্শিদাবাদের বিজেপি বিধায়ক গৌরী শঙ্কর ঘোষের কটাক্ষ, ‘‘এ তো সবে শুরু। পঞ্চায়েত ভোট যত এগিয়ে আসবে তৃণমূলের মধ্যে ভাগাভাগির লড়াই আরও স্পষ্ট হবে।’’ বহরমপুর পুলিশ জেলার সুপার সুরিন্দর সিংহ বলেন, ‘‘ঘটনাস্থলে পুলিশ পৌঁছেছে। গোটা ঘটনা খতিয়ে দেখা হচ্ছে।’’

বহরমপুর পুলিশ জেলার সুপার সুরিন্দর সিংহ বলেন, ‘‘ঘটনাস্থলে পুলিশ পৌঁছেছে। গোটা ঘটনা খতিয়ে দেখা হচ্ছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bombing salar tmc clash TMC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE