Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Fight

বর এবং কনেপক্ষের ইট ছোড়াছুড়ি, চলল গুলিও! বাড়ির অমতে বিয়ে নিয়ে ধুন্ধুমার মুর্শিদাবাদের গ্রামে

একে অন্যের দিকে পাথর ছোড়াছুড়ি দিয়ে শুরু। গন্ডগোলে জখম হন দুই পক্ষের বেশ কয়েক জন। স্থানীয়দের অভিযোগ, গুলি চলারও শব্দ পেয়েছেন তাঁরা। দুই পক্ষকে থামাতে লাঠিচার্জ করতে হয়েছে পুলিশকে।

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
লালবাগ শেষ আপডেট: ১৩ জানুয়ারি ২০২৪ ১১:১৮
Share: Save:

মাস তিনেকের পুরনো বিবাদকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে সংঘর্ষে ব্যাপক উত্তেজনা ছড়াল মুর্শিদাবাদের নতুনগ্রামের আমানিগঞ্জ এলাকায়। একে অপরকে লক্ষ্য করে ইটবৃষ্টিতে আহত হলেন বেশ কয়েক জন। উঠল গুলি চালানোর অভিযোগও।

স্থানীয় সূত্রে খবর, ঘটনার সূত্রপাত একটি বিয়ে নিয়ে। আমানিগঞ্জের দুই কিশোর-কিশোরী বাড়ির অমতে বিয়ে করে। সেটা মাস তিনেক আগের ঘটনা। এখন ওই কিশোরের পরিবার এই বিয়ে মেনে নিয়েছে। কিন্তু কিশোরীর পরিবার মেয়েকে বাড়ি ফেরানোর চেষ্টা করছে। অন্য দিকে, ‘বাড়ির বৌ’কে ছাড়তে নারাজ শ্বশুরবাড়ি। বেশ কিছু দিন ধরে এ নিয়ে দুই পক্ষের মধ্যে চাপানউতর চলছিল। শুক্রবার রাতে দুই পক্ষের বেশ কিছু লোকজন মুখোমুখি হয়ে যাওয়ায় শুরু হয় বিতণ্ডা। অভিযোগ, প্রথমে ইট-পাথর ছোড়া দিয়ে শুরু। তার পর কয়েক রাউন্ড গুলির শব্দও পান বলে স্থানীয়দের কয়েক জন অভিযোগ করেছেন। ওই খবর পেয়ে ঘটনাস্থলে যায় পুলিশ। বিবাদমান দুই পক্ষকে ছত্রভঙ্গ করতে কার্যত হিমশিম খেতে হয় তাদের। গন্ডগোল এমন পর্যায়ে চলে যে রাতের ঘুম উড়ে যায় স্থানীয় বাসিন্দাদের। পরিস্থিতি আয়ত্তে আনতে লাঠিচার্জ করতে হয় পুলিশকে।

মতিউর রহমান নামে এক স্থানীয় বাসিন্দা বলেন, ‘‘বাড়ির অমতে বিয়ে নিয়ে দুই পক্ষের মধ্যে মাস তিনেক ধরে গন্ডগোল চলছিল। শুক্রবার রাতে হঠাৎ পাথর ছোড়াছুড়ি এবং গুলি চালানো শুরু হয়। সবাই ভয় পেয়ে যায়। এখন পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে।’’ দুই পক্ষের সংঘর্ষে আহত বেশ কয়েক জন হাসপাতালে চিকিৎসাধীন বলে খবর। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Clash Murshidabad Marriage
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE