Advertisement
২৫ জুন ২০২৪
Domkal

জনসংযোগে শাসক দলের হাতিয়ার ফুটবল

১২ ও ১৩ নভেম্বর ডোমকল বিডি হাই স্কুল মাঠে ব্লক তৃণমূলের সহ-সভাপতি সালামতুল্লা শেখের উদ্যোগে ৮ দলের নকআউট টুর্নামেন্টের আয়োজন করা হয়।

বল দখল। ছবি: সাফিউল্লা ইসলাম

বল দখল। ছবি: সাফিউল্লা ইসলাম

নিজস্ব সংবাদদাতা
ডোমকল শেষ আপডেট: ১৪ নভেম্বর ২০২২ ০৯:২৮
Share: Save:

এতদিন ‘খেলা হবে’ স্লোগান হাতিয়ার ছিল শাসক দলের নেতাদের। আর এ বার পঞ্চায়েত নির্বাচনের হাওয়া উঠতে সেই খেলাকে হাতিয়ার করে জনসংযোগ বাড়াতে চাইছে তৃণমূল। গ্রামীণ এলাকার মানুষের প্রিয় খেলা ফুটবলকে হাতিয়ার করে ডোমকলে ভোটের ময়দানে লড়তে চাইছে তারা।

১২ ও ১৩ নভেম্বর ডোমকল বিডি হাই স্কুল মাঠে ব্লক তৃণমূলের সহ-সভাপতি সালামতুল্লা শেখের উদ্যোগে ৮ দলের নকআউট টুর্নামেন্টের আয়োজন করা হয়। প্রদর্শনী ম্যাচ হিসেবে মহিলাদের ফুটবল খেলাও হয়। অন্যদিকে, ২৪ নভেম্বর থেকে ডোমকল জুড়ে শুরু হচ্ছে এমএলএ কাপের খেলা। আর তারপর ব্লকের বিভিন্ন গ্রাম পঞ্চায়েতে একটি করে চার দলীয় ফুটবল টুর্নামেন্ট করা হবে বলেও জানানো হয়েছে তৃণমূল সূত্রে।

কিন্তু জনসংযোগে শাসক দলের নেতারা সব ছেড়ে ফুটবলকে হাতিয়ার করছেন কেন? বিরোধীরা যদিও কটাক্ষ করে বলছে, তৃণমূলের ‘উন্নয়নের বেলুন’ ফেটে গিয়েছে। নেতাদের দিক থেকে ‘মুখ ফিরিয়ে নিচ্ছে’ সাধারণ মানুষ। তাই উপায়ান্তর না পেয়ে ফুটবলকে হাতিয়ার করতে হয়েছে তাঁদের। যদিও শাসকদলের নেতা সালামতুল্লা শেখ বলেন, ‘‘ফুটবল আমাদের প্রাণের খেলা, ফুটবল মানেই বাঙালির আবেগ। আর সেই আবেগ থেকেই এমন খেলার আয়োজন। সামনে বিশ্বকাপ। খেলার মধ্যে দিয়ে যদি জনসংযোগটা হয়, তাহলেই বা ক্ষতি কি! আমরা যারা জনপ্রতিনিধি, রাজনীতি করি, তাদের কাছে জনসংযোগও জরুরি।’’ যদিও বিরোধীরাও কটাক্ষ করতে ছাড়ছে না। ডোমকলে সিপিএমের এরিয়া কমিটির সম্পাদক মোস্তাফিজুর রহমান বলেন, ‘‘মানুষ ওদের দিকে আর ফিরেও তাকাতে চাইছে না। ফলে ফুটবলকে হাতিয়ার করে কোনও ভাবে নিজেকে মেলে ধরতে চাইছেন শাসকদলের নেতারা। তবে যে কারণেই হোক, ফুটবল খেলা হলে সেটা নতুন প্রজন্মের পক্ষে ইতিবাচক।’’ আগামী ২৪ নভেম্বর শুরু হচ্ছে এমএলএ কাপ। ডোমকলের ভগীরথপুর এলাকায় সূচনা হবে ওই খেলার। তারপর একে একে বিভিন্ন গ্রাম পঞ্চায়েত জুড়ে তৃণমূলের উদ্যোগে ফুটবল খেলা হবে বলে জানা গিয়েছে তৃণমূল সূত্রে। কিন্তু গ্রাম পঞ্চায়েত ভোটের প্রস্তুতি যখন তুঙ্গে, সেই সময় খেলা নিয়ে শাসকদলের মাতামাতি কেন? রাজনীতির কারবারিদের একাংশের দাবি, সাধারণ মানুষের ফুটবল এমনিতেই প্রিয় খেলা। তারইপর সামনেই বিশ্বকাপ। ফলে উন্মাদনা অন্য সময়ের চেয়ে বেশি। ফুটবল খেলা দেখতে মাঠে লোক আসবেই। যদিও তৃণমূল নেতাদের দাবি, খেলা শরীর ও মন— দুই ভাল রাখে। সে কথা ভেবেই ফুটবল টুর্নামেন্টের আয়োজন। ডোমকলের তৃণমূল বিধায়ক রাফিকুল ইসলাম বলছেন, ‘‘ফুটবল যেমন বাঙালির প্রিয় খেলা, তেমনি ভাবে ডোমকলের আমজনতার কাছেও জনপ্রিয় খেলা ফুটবল। মানুষকে ভাল ফুটবল খেলা উপহার দিতে এবং নতুন প্রজন্মকে মাঠমুখী করতে আমাদের এই উদ্যোগ।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Domkal Football Match
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE