×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৩ জানুয়ারি ২০২১ ই-পেপার

দিলীপের পথে নাগরিকত্বের তাস খেললেন সায়ন্তন                      

নিজস্ব সংবাদদাতা
চাকদহ০২ ডিসেম্বর ২০২০ ০২:৪৯
নিজস্ব চিত্র।

নিজস্ব চিত্র।

দিলীপের পথে হাঁটলেন সায়ন্তন। বিজেপির রাজ্য সভাপতি তথা সাংসদ দিলীপ ঘোষের মতোই এ বার চাকদহ শহরে নাগরিকত্ব ইস্যু তুলে ধরলেন দলের রাজ্য কমিটির সাধারণ সম্পাদক সায়ন্তন বসু।

মঙ্গলবার সকালে চাকদহ শহরের ঝাউতলা মোড়ের কাছে দলের কর্মীদের তিনি বলেন, “বিজেপি এই রাজ্যের ক্ষমতায় এলে ওপার বাংলা থেকে আগত সব হিন্দুদের নাগরিকত্ব দেওয়া হবে। এ জন্য কোনও কাগজ লাগবে না। শুধু নিজেকে হিন্দু বলতে হবে। এ ব্যাপারে কেন্দ্র সরকার আইন করেছে। কিন্তু যে কোনও রাজ্যের সরকার এটা দেবে। এই রাজ্যে তৃণমূল ক্ষমতায় রয়েছে। তারা সেটা দিতে চাইছে না। রাজ্যে ক্ষমতায় এসে ওপার বাংলা থেকে আগত হিন্দুদের নাগরিকত্ব দেব।”

পাশাপাশি তাঁর দাবি, তাঁরা মানুষের জন্য আয়ুষ্মান কার্ড দিতে চেয়েছেন। এই কার্ড পেলে মানুষ সাড়ে পাঁচ লক্ষ টাকার চিকিৎসার খরচ পাবেন। এই রাজ্যের সরকার সেটা মানুষদের দেয়নি। তাঁরা স্বাস্থ্য পরিষেবা পাওয়া থেকে বঞ্চিত হয়েছেন। তিনি বলেন, ‘‘ওরা বলছে, সবাইকে স্বাস্থ্য সাথী কার্ড দেবে। দিয়ে কী হবে? যাদের কার্ড রয়েছে, তারাই সুযোগ পাচ্ছে না।’’ পাশাপাশি তৃণমূলকে উদ্দেশ্য করে তাঁর কটাক্ষ, ‘‘সবাই তৃণমূলের নামাবলি গা থেকে খুলে ফেলছেন।’’ তৃণমূলের জেলা কোঅর্ডিনেটর তথা রাজ্যসভার সদস্য আবিররঞ্জন বিশ্বাস বলেন, “সায়ন্তন বসু অনেক কিছুই বলেন। অবান্তর কথা বলেন। একজন সুস্থ মানুষের পক্ষে তাঁর কথার উত্তর দেওয়া সম্ভব নয়।”                     

Advertisement
Advertisement