Advertisement
০৯ মে ২০২৪
CPM

Surjya Kanta Mishra: উজ্জ্বলের সম্পত্তি নিয়ে টুইট, সূর্যকান্তের বিরুদ্ধে মামলা কারামন্ত্রীর

নদিয়ার কৃষ্ণনগর জেলা আদালতে মামলা করেছেন উজ্জ্বল। গত ৮ জুন উজ্জ্বলের সম্পত্তি নিয়ে টুইট করেছিলেন সূর্যকান্ত। তা নিয়েই বিতর্ক।

সূর্যকান্তের বিরুদ্ধে মামলা উজ্জ্বলের।

সূর্যকান্তের বিরুদ্ধে মামলা উজ্জ্বলের। — নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কৃষ্ণনগর শেষ আপডেট: ২৭ জুন ২০২২ ১৮:২৭
Share: Save:

রাজ্যের কারামন্ত্রী উজ্জ্বল বিশ্বাসের সম্পত্তি গত পাঁচ বছরে বৃদ্ধি পেয়েছে ‘বিপুল’। এমন অভিযোগ করে টুইট করেছিলেন সিপিএম নেতা সূর্যকান্ত মিশ্র। ওই ঘটনায় এ বার সূর্যের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করলেন উজ্জ্বল।

নদিয়ার কৃষ্ণনগর জেলা আদালতে মামলা করেছেন উজ্জ্বল। গত ৮ জুন উজ্জ্বলের সম্পত্তি নিয়ে টুইট করেছিলেন সূর্যকান্ত। তাতে লেখা হয়, ‘হিসেব চায় জনতা ১, #PaharayPublic, মন্ত্রী উজ্জ্বল বিশ্বাসের সম্পত্তি বৃদ্ধির পরিমাণ! #HisabChayJanata।’ ওই টুইটের সঙ্গে একটি কার্ডও জুড়ে দেন সূর্যকান্ত। তাতে দাবি করা হয়েছে, গত পাঁচ বছরে উজ্জ্বলের সম্পত্তির পরিমাণ বেড়েছে ২৩৪ শতাংশ। আর এ নিয়েই মামলা দায়ের করেছেন উজ্জ্বল।

কারামন্ত্রীর কথায়, ‘‘আমি রাজ্যের গুরুত্বপূর্ণ দফতরের দায়িত্ব সামলাচ্ছি। কিন্তু কোনও দিন কোনও দুর্নীতি করিনি। আমি স্বাধীনতা সংগ্রামী বসন্ত বিশ্বাসের বংশধর। আমার পরিবার দেশ এবং স্বাধীনতার জন্য প্রাণ দিয়েছে, দুর্নীতি করার জন্য নয়। সেই কারণে সূর্যকান্ত মিশ্র আমার বিরুদ্ধে যে পোস্ট করেছেন তার বিরুদ্ধেই আমি আদালতে মামলা দায়ের করলাম।’’

এ নিয়ে মন্ত্রীর আইনজীবী রাজা দুবে বলেন, ‘‘মন্ত্রীর করা মামলা গ্রহণ করেছে আদালত।’’

এ প্রসঙ্গে সূর্যকান্ত সোমবার আনন্দবাজার অনলাইনকে বলেন, ‘‘মামলা হলে অবশ্যই আমার কাছে নোটিস আসবে। নোটিস এলে আইনগত ভাবে তার জবাব দেওয়া হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

CPM Ujjwal Biswas TMC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE