Advertisement
২২ জুন ২০২৪
Sheikh Mujibur Rahman

বাংলাদেশ হাইকমিশনে কৃষ্ণনগরের মৃৎশিল্পী সুবীর পালের গড়া মুজিব মূর্তি

রাষ্ট্রপতি পুরস্কারপ্রাপ্ত এই মৃৎশিল্পীর কাছে মাস তিনেক আগে বাংলাদেশ হাই কমিশনের পক্ষ থেকে বঙ্গবন্ধুর মূর্তি গড়ার বরাত এসেছিল।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের এই মূর্তির আদলেই তৈরি হচ্ছে ব্রোঞ্জ মূর্তি।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের এই মূর্তির আদলেই তৈরি হচ্ছে ব্রোঞ্জ মূর্তি। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কৃষ্ণনগর শেষ আপডেট: ২২ জুন ২০২১ ০০:৩৭
Share: Save:

কৃষ্ণনগরের মৃৎশিল্পী সুবীর পালের মুকুটে ফের সাফল্যের পালক। নদিয়া জেলার ওই মৃৎশিল্পীর হাতে গড়া বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মূর্তি রাখা হবে বাংলাদেশ হাইকমিশনে।

এর আগেও নিজের কাজের স্বীকৃতি পেয়েছেন সুবীর। রাষ্ট্রপতি পুরস্কারপ্রাপ্ত এই মৃৎশিল্পীর কাছে মাস তিনেক আগে বাংলাদেশ হাই কমিশনের পক্ষ থেকে বঙ্গবন্ধুর মূর্তি গড়ার বরাত এসেছিল। সেই মতো কাজ শুরু করেন তিনি। প্রায় ৩ মাস পর সেই মূর্তিটিকে দেখতে আসেন বাংলাদেশের হাইকমিশনের কলকাতার প্রতিনিধিরা। মৃৎশিল্পী বলেন, “হাইকমিশনের সঙ্গে প্রাথমিক ভাবে কথা হয়েছে। তারা মূর্তিটি দেখে সম্মতি দিলে এই মূর্তিটি ব্রোঞ্জ ধাতু দিতে গড়া হবে।’’

তাঁর শিল্পকৃতি যে দু’বাংলার বন্ধনকে আরও মজবুত করবে, তেমনটাই মনে করেন সুবীর। তাঁর মতে, “এটি শুধুমাত্র কৃষ্ণনগরের মৃৎশিল্পীদের সুনাম নয়। এর ফলে দুই বাংলার মিলন আরও দৃঢ় হবে।”

(প্রথমে এই প্রতিবেদনে লেখা হয়েছিল মুজিবুর রহমানের ওই মূর্তি বাংলাদেশ পাড়ি দেবে। বাস্তবে ওই মূর্তি রাখা হবে বাংলাদেশের হাইকমিশনের অফিসে। অনিচ্ছাকৃত এই ত্রুটির জন্য আমরা আন্তরিক ভাবে দুঃখিত।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sheikh Mujibur Rahman Bangladesh High Commissioner
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE