Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Nadia

মুকুলের কেন্দ্রে  উপ-নির্বাচন চাইলেন সুকান্ত

রাজ্য সভাপতিকে সামনে পেয়ে বিজেপির কর্মীদের একটা অংশ এ দিন দাবি জানালেন যে, মুকুল রায়কে যেন আর দলে ফেরানো না হয়।  সোমবার আচমকা ‘ভ্যানিস’ হয়ে গিয়েছিলেন কৃষ্ণনগর উত্তর কেন্দ্রের বিধায়ক মুকুল রায়।

কৃষ্ণনগরের কাছে ভান্ডারখোলায় সুকান্ত মজুমদার। নিজস্ব চিত্র

কৃষ্ণনগরের কাছে ভান্ডারখোলায় সুকান্ত মজুমদার। নিজস্ব চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২০ এপ্রিল ২০২৩ ০৮:১৬
Share: Save:

দিল্লিতে বসে বুধবার মুকুল রায় যখন দাবি করছেন যে, তিনি বিজেপিতেই আছেন ঠিক সেই দিনই তারই বিধানসভা কেন্দ্র কৃষ্ণনগরে দাঁডিয়ে বিজেপির রাজ্য সভাপতি সেখানে উপ-নির্বাচনের দাবি জানানোর কথা বলে গেলেন।

শুধু তাই নয়, রাজ্য সভাপতিকে সামনে পেয়ে বিজেপির কর্মীদের একটা অংশ এ দিন দাবি জানালেন যে, মুকুল রায়কে যেন আর দলে ফেরানো না হয়। সোমবার আচমকা ‘ভ্যানিস’ হয়ে গিয়েছিলেন কৃষ্ণনগর উত্তর কেন্দ্রের বিধায়ক মুকুল রায়। বিজেপির টিকিটে জয়ী হলেও পরে তৃণমূলে যোগ দিয়েছিলেন তিনি। বুধবার তিনি দিল্লিতে সাংবাদিক সম্মেলন করে জানান, তৃণমূলে প্রত্যাবর্তনের সময় তাঁর মানসিক অবস্থা ঠিক ছিল না। এখন বিজেপির হাত ধরেই তিনি সক্রিয় রাজনীতিতে ফিরতে চান।

ঘটনাচক্রে বুধবারই বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার কৃষ্ণনগরে সভা করতে এসেছিলেন। স্বাভাবিক ভাবেই সাংবাদিকেরা তাঁর কাছে মুকুল-প্রসঙ্গ উত্থাপন করেন। তখনই বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার জানান যে, তাঁরা কৃষ্ণনগরে উপ নির্বাচন চান। তাঁর কথায়, “আমরা তো সেই প্রস্তবটাই করতে চাই এবং বিধানসভার স্পিকারের কাছে বলতে চাই। এক জন মানসিক ভারসাম্যহীন লোক কী ভাবে বিধায়ক থাকেন!”

মুকুলের বিধানসভা কেন্দ্রের কর্মীদের একটা অংশ এ দিন প্রকাশ্যে দাবি জানাতে থাকেন যে, তাঁকে যেন আর বিজেপিতে ফেরানো না হয়। তাতে রাজ্য সভাপতি বলছেন, “বিজেপি নেবে কি নেবে না, সেটা আমাদের উচ্চ নেতৃত্ব ঠিক করবে। এই বিজেপি পরিবর্তিত বিজেপি। তৃণমূল থেকে যদি কোনও নেতা আসেন তাঁকে আমাদের নেতাদের নেতা মেনে তাঁদের নামে জয়ধ্বনি দিয়ে তবে পেছনের চেয়ারে গিয়ে বসতে হবে।”

এ দিন তিনি মঞ্চে বসা জেলা নেতৃত্বকে বার্তা দিয়ে গিয়েছেন যে, যাঁরা সমস্ত অত্যাচার সহ্য করে বিজেপি বুক চিতিয়ে করে আসছেন,পালিয়ে যাননি, টিকিট দেওয়ার ক্ষেত্রে তাঁদের অগ্রাধীকার দিতে হবে।

এ দিন শান্তিপুরে দাঁড়িয়ে মূলত তাঁত শিল্পের সঙ্কটের জন্য রাজ্য সরকারের উদাসীনতাকে দায়ী করেন বিজেপি নেতৃত্ব। তাঁত শিল্পের বিভিন্ন সমবায়গুলিতে দীর্ঘদিন নির্বাচন হচ্ছে না বলে অভিযোগ তোলেন। শান্তিপুরের ঘোড়ালিয়া এলাকা থেকে বাইক মিছিল করে সুকান্ত মজুমদারকে গোবিন্দপুরে একটি বেসরকারি লজে নিয়ে যান দলের কর্মীরা। গোবিন্দপুর এলাকায় এক তাঁত শিল্পীর বাড়িতে মধ্যাহ্নভোজ সারেন বিজেপি রাজ্য সভাপতি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Nadia Sukanta Majumdar BJP Mukul Roy
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE