Advertisement
১১ মে ২০২৪
TMC Leaders

TMC leader: বর্ষণে  করোনা  ধুয়েছে,  মন্ত্রীর  মন্তব্যে  বিতর্ক

সেখানে করোনা সংক্রমণের ঝুঁকি নিয়ে মন্ত্রীর মন্তব্য নিয়ে রাজনৈতিক মহলে টিকা-টিপ্পনী শুরু হয়ে যায়।

কালীগঞ্জে তৃণমূলের সেই কর্মী সম্মেলনে কারামন্ত্রী উজ্জ্বল বিশ্বাস। নিজস্ব চিত্র

কালীগঞ্জে তৃণমূলের সেই কর্মী সম্মেলনে কারামন্ত্রী উজ্জ্বল বিশ্বাস। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
কালীগঞ্জ শেষ আপডেট: ২১ সেপ্টেম্বর ২০২১ ০৯:৪১
Share: Save:


করোনার তৃতীয় ঢেউ শিয়রে। সংক্রমণ ধীরে হলেও ফের বাড়ছে। এরই মধ্যে করোনা নিয়ে লঘু মন্তব্য করে বিতর্কে জড়ালেন নদিয়ার বর্ষীয়ান তৃণমূল নেতা তথা রাজ্যের কারামন্ত্রী উজ্জ্বল বিশ্বাস।

রবিবার বিকালে কালীগঞ্জে তৃণমূলের কর্মী সম্মেলনে ঠাসাঠাসি ভিড়ের জেরে করোনা সংক্রমণের ঝুঁকি সম্পর্কে মন্ত্রীকে বলতে শোনা যায়, “যা বৃষ্টি তাতে কোভিডের সমস্ত জীবাণু ধুয়ে মুছে গিয়েছে।” ব্লক তৃণমূলের পক্ষ থেকে পলাশির ঘোষপাড়া মাঠে ওই সভায় বিভিন্ন পঞ্চায়েত এলাকার নানা রাজনৈতিক দল থেকে নেতাকর্মীরা তৃণমূল যোগ দেন। রবিবার বিকালে কালীগঞ্জ আর সেই কারনে ভিড় জমেছিল অনুষ্ঠানে। পারস্পরিক দূরত্ব বা মাস্কের বালাই ছিল না।

সেখানে করোনা সংক্রমণের ঝুঁকি নিয়ে মন্ত্রীর মন্তব্য নিয়ে রাজনৈতিক মহলে টিকা-টিপ্পনী শুরু হয়ে যায়। প্রশ্ন ওঠে, রাজ্যের মন্ত্রীর মুখেই যদি এমন মন্তব্য শোনা যায়, সাধারণ মানুষ সচেতন হবেন কী করে?

পলাশির বাসিন্দা তথা সিপিএমের জেলা কমিটির সদস্য দেবাশিষ আচার্যের কটাক্ষ, “মাননীয় মন্ত্রীর এই উক্তি থেকেই বোঝা যায় যে তৃণমূল আর বিজেপি দুটো দলের উৎস এক‌। বিজেপির নেতারাও তো বলেছিলেন, গোমূত্র-গোবরে করোনা দূর হয়। বৃষ্টিতে করোনা চলে যায় বলে মন্ত্রী সেই পরম্পরাই বজায় রাখলেন।”

বৃষ্টিতে কোভিডের জীবাণু ধুয়ে যাওয়া প্রসঙ্গে কালীগঞ্জের ব্লক স্বাস্থ্য আধিকারিক তিমিরকান্তি ভদ্র শুধু বলেন, “চিকিৎসা শাস্ত্রে এখনও এমন কোনও প্রমাণ পাওয়া যায়নি।” তবে সোমবার মন্ত্রী উজ্জ্বল বিশ্বাস ফোনে বলেন, “ওটা ঠিক নয়। সাধারণ ভাবেই কথাটা বলেছিলাম।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

TMC Leaders Minister of Prisons
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE