Advertisement
১৬ এপ্রিল ২০২৪
TMC MLA

‘মান-সম্মান খুইয়ে আর দল করা সম্ভব নয়’! জল্পনা উস্কে বললেন তৃণমূল বিধায়ক

অঞ্চল কমিটি ঘোষণা ঘিরে আবারও প্রকাশ্যে চলে এল মুর্শিদাবাদে শাসক তৃণমূলের গোষ্ঠী কোন্দল। জেলা সভানেত্রীর ঘোষিত অঞ্চল কমিটি বাতিল করে শুক্রবার নতুন কমিটি ঘোষণা করেছিলেন বিধায়ক।

জলঙ্গির তৃণমূল বিধায়ক আব্দুর রাজ্জাক। নিজস্ব চিত্র।

জলঙ্গির তৃণমূল বিধায়ক আব্দুর রাজ্জাক। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
জলঙ্গি শেষ আপডেট: ৩০ এপ্রিল ২০২৩ ১৮:০১
Share: Save:

অঞ্চল কমিটি ঘোষণা ঘিরে আবারও প্রকাশ্যে চলে এল মুর্শিদাবাদে শাসক তৃণমূলের গোষ্ঠী কোন্দল। জেলা সভানেত্রীর ঘোষিত অঞ্চল কমিটি বাতিল করে শুক্রবার নতুন কমিটি ঘোষণা করেছিলেন বিধায়ক। রবিবার জেলা সভানেত্রী সেই কমিটি খারিজ করে দিতেই ফুঁসে উঠলেন জলঙ্গির তৃণমূল বিধায়ক আব্দুর রাজ্জাক। জল্পনা উস্কে তাঁর উক্তি, মান-সম্মান নষ্ট করে আর দল করা সম্ভব নয়! পাল্টা মুর্শিদাবাদ জেলা তৃণমূলের সভানেত্রী শাওনি সিংহরায়ও স্পষ্ট জানিয়ে দেন, রাজ্য নেতৃত্বের অনুমোদন ছাড়া কমিটি তৈরি করা যায় না।

দলের শীর্ষ নেতৃত্বের থেকে অনুমোদিত হয়ে আসা কমিটি আগেই ঘোষণা করেছিলেন শাওনি। যা নিয়ে দলের অন্দরে দ্বন্দ্ব তৈরি হয়। রাজ্জাক প্রকাশ্যে অভিযোগ করেন, তাঁকে না জানিয়েই অঞ্চল সভাপতি ঘোষণা করা হয়েছে। তিনি বলেন, ‘‘যাঁদের অঞ্চল সভাপতি করা হয়েছে, তাঁরা কিছু দিন আগে পর্যন্তও বিরোধী দলে ছিলেন বা নির্দল ছিলেন। ব্যক্তিস্বার্থ চরিতার্থ করতেই এটা করা হয়েছে।’’ এর পর শুক্রবার সন্ধ্যায় নতুন করে জলঙ্গি ব্লকের দক্ষিণ জ়োনের পাঁচ অঞ্চল সভাপতির নাম ঘোষণা করেন রাজ্জাক। রবিবার সেই কমিটি খারিজ করে দেন শাওনি। জানান, অঞ্চল সভাপতি ঘোষণা করার এক্তিয়ার নেই বিধায়কের! পুরনো কমিটিই বহাল থাকবে।

তার প্রেক্ষিতে রাজ্জাকের পাল্টা দাবি, তিনি যা করেছেন, তা জেলা সভানেত্রীর অনুমতি নিয়েই করেছিলেন। এর পরেই বিধায়ক বলেন, ‘‘মান-সম্মান নষ্ট করে তেল দিয়ে আর দল করা সম্ভব নয়। জলঙ্গিতে তৃণমূল দলটা শেষ হয়ে গেল! শাওনি’দির অনুমতি নিয়েই সব করেছিলাম। উনি এখন কেন পাল্টি খাচ্ছেন, বলতে পারব না।’’

রাজ্জাকের এমন মন্তব্য প্রসঙ্গে জেলা সভানেত্রী বলেন, ‘‘দলের অঞ্চল সভাপতি ঘোষণার একটি নির্দিষ্ট ব্যবস্থা আছে। কিছু দিন আগেই রাজ্য নেতৃত্বের নির্দেশিকা মেনে অঞ্চল সভাপতি ঘোষিত হয়েছে। নতুন করে কেউ কমিটি ঘোষণা করে দিলে তা বৈধ হয়ে যায় না। আমি বিধায়কের সঙ্গে কথা বলব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

TMC MLA
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE