Advertisement
২৩ ফেব্রুয়ারি ২০২৪
21 July Rally

বিজেপির জয়ীরা দলে আসতে চাইলেও দরজা বন্ধ: অপূর্ব

বিরোধীদের তৃণমূলে যোগদান দেওয়ার প্রসঙ্গ টেনে অপূর্ব বলেন, “বিরোধীরা যোগ দেবে বললেই যোগদান করানো যাবে না।

২১ জুলাইয়ের প্রস্তুতি সভা। সোমবার কান্দিতে। নিজস্ব চিত্র

২১ জুলাইয়ের প্রস্তুতি সভা। সোমবার কান্দিতে। নিজস্ব চিত্র

শেষ আপডেট: ১৮ জুলাই ২০২৩ ০৮:১১
Share: Save:

পঞ্চায়েত ভোট শেষ হতে না হতেই ফের ২১ জুলাই শহিদ দিবসের প্রস্তুতি শুরু করেছে রাজ্যের শাসক দল তৃণমূল। সোমবার কান্দি ব্লক তৃণমূলের পক্ষ থেকে ওই শহিদ দিবসের প্রস্তুতি নিয়ে নবনির্বাচিত পঞ্চায়েত সদস্য ও পরাজিত প্রার্থী-সহ সর্বস্তরের নেতা ও কর্মীদের নিয়ে বৈঠক করলেন তৃণমূল নেতৃত্ব।

ওই সভা থেকে মুর্শিদাবাদ জেলা তৃণমূলের চেয়ারম্যান তথা কান্দির বিধায়ক অপূর্ব সরকার বলেন, ‘‘বিরোধীদের টিকিটে পঞ্চায়েত ভোটে জয়ী হয়ে অনেকেই তৃণমূলে যোগ দেওয়ার জন্য ইচ্ছা প্রকাশ করছে। কিন্তু আমি ব্যক্তিগত ভাবে সেই সিদ্ধান্ত নেওয়ার কেউ নই। সাংগঠনিক ভাবে আলোচনা করেই সিদ্ধান্ত নেওয়া হবে।’’

পাশাপাশি বিরোধীদের তৃণমূলে যোগদান দেওয়ার প্রসঙ্গ টেনে অপূর্ব বলেন, “বিরোধীরা যোগ দেবে বললেই যোগদান করানো যাবে না। আমাদের দলের নেতৃত্ব যে নির্দেশ দেবেন, সঙ্গে অঞ্চল কমিটির সদস্যদের সঙ্গে আলোচনার মাধ্যমেই পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে। তবে বিজেপিকে কোনও ভাবেই দলে নেওয়া যাবে না।”

এ দিনের প্রস্তুতি সভায় দলের শাখা সংগঠনের নেতৃত্ব হাজির ছিলেন। অপূর্বের কথায় ২০১৮ সালের পঞ্চায়েত নির্বাচনে রাজ্য জুড়ে মাত্র ৩৬ শতাংশ আসনে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় জয়ী হয়েছিল তৃণমূল।

অপূর্বর কথায়, ‘‘কিন্তু তারপর আমাদের কত কথায় না শুনতে হয়েছে। কিন্তু এ বার বিজেপি শাসিত রাজ্যগুলির অবস্থা যদি দেখেন, সিংহভাগ আসন তারা জোর করে ছিনিয়ে নিয়েছে। কিন্তু সে সব নিয়ে কোন উচ্চবাচ্য নেই।’’

পঞ্চায়েত ভোট গণনার সময় গণনাকেন্দ্রে শ’য়ে শ’য়ে ব্যালট পেপার পাওয়া গিয়েছে যেখানে ভোট গ্রহণ কেন্দ্রের প্রিজ়াইডিং অফিসারের সই ও সিল ছিল না বলে দাবি করে অপূর্ব বলেন, ‘‘এটা সম্পূর্ণ পরিকল্পিত ঘটনা ছাড়া আর কিছুই হতে পারে না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE