Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৯ সেপ্টেম্বর ২০২১ ই-পেপার

কান্দিতে বৃদ্ধার হারানো টাকা ফেরত দিলেন টোটোচালক

নিজস্ব সংবাদদাতা
কান্দি ০৯ ডিসেম্বর ২০২০ ২৩:৫৫
মহানুভব টোটো চালক।—নিজস্ব চিত্র।

মহানুভব টোটো চালক।—নিজস্ব চিত্র।

নুন আনতে পান্তা ফুরোনোর সংসার চালাতে একমাত্র সম্বল বিধবা ভাতার সামান্য ক’টি টাকা। ব্যাঙ্ক থেকে সেই টাকা তুলে আনার সময় তা খোয়া গিয়েছিল এক বৃদ্ধার। তবে এক টোটোচালকের সততায় বুধবার সে টাকা ফেরত পেলেন মুর্শিদাবাদের কান্দি শহরের এক বৃদ্ধা। টোটোচালককে তাঁর সততার জন্য বাহবা দিচ্ছেন ওই বৃদ্ধা-সহ অনেকেই।

কান্দির চন্দ্রসিংহবাটির বাসিন্দা ওই বৃদ্ধা তুলসী দাস জানিয়েছেন, বুধবার সকাল ১১টা নাগাদ ব্যাঙ্ক থেকে বিধবা ভাতার টাকা তুলে টোটো চড়ে আসার সময় তা খোয়া যায়। খড়সা মোড়ে ব্যাঙ্ক অব বরোদা থেকে আসার সময় চিত্রা সিনেমা হলের কাছে তা হারিয়ে ফেলেন বলে দাবি বৃদ্ধার। স্থানীয় বাঘডাঙ্গার বাসিন্দা টোটোচালক আখের শেখ সেই টাকা দেখতে পান। সঙ্গে সঙ্গে টাকার মালিকের খোঁজ শুরু করেন তিনি। শেষমেশ বুধবার রাতে এলাকার লোকজনের সক্রিয়তায় টাকার মালিক তুলসী দাসের খোঁজ পাওয়া যায়। রাতেই সে টাকা বৃদ্ধার হাতে তুলে দেন আখের শেখ। তিনি বলেন, “টাকা পেতেই তার মালিকের খোঁজ শুরু করি। অবশেষে তুলসী দাসের হাতে তা তুলে দিতে পেরে আমি খুশি।”

আরও পড়ুন: বিধানসভা ভোটের আগে এ বার অভিষেক গড় ডায়মন্ত হারবারে যাবেন নড্ডা

Advertisement

আখের শেখের এই সততায় গর্বিত কান্দি টোটো ইউনিয়নের কর্মকর্তা শামসের শেখও। তিনি বলেন, “আমাদের এক টোটোচালক এই টাকা পেয়েছিলেন। ২৪ ঘণ্টার মধ্যে আমরা এই টাকা তুলে দিলাম টোটো-যাত্রীর হাতে।”

আরও পড়ুন: হিন্দমোটরের তরুণীর মৃত্যু-তদন্তে পুলিশি নিষ্ক্রিয়তার অভিযোগ বিজেপি নেত্রী অগ্নিমিত্রার

বিধবা ভাতার টাকা হারিয়ে ভেঙে পড়েছিলেন বলে জানিয়েছেন তিনি। সে টাকা যে ফেরত পাবেন, তা বোধহয় ভাবতেও পারেননি। ওই বৃদ্ধা বলেন, “বিধবা ভাতার টাকাতেই আমার সংসার চলে। টাকা হারিয়ে কান্নায় ভেঙে পড়েছিলাম। তবে টোটোচালক আখের শেখের কাছে টাকা ফেরত পেয়েছি।” টাকা ফেরত পেয়ে টোটোচালকের সততায় মুগ্ধ ওই বৃদ্ধা। তিনি আরও বলেন, “এখনও মানবিককতা রয়েছে তা বোঝা যায়।”

আরও পড়ুন

More from My Kolkata
Advertisement