Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Sagardighi

ঝাড়খণ্ড থেকে আগ্নেয়াস্ত্র নিয়ে সাগরদিঘি পাড়ি, দুই কারবারিকে ধরল মুর্শিদাবাদের পুলিশ

প্রাথমিক তদন্তের পুলিশ জানতে পারে, ধৃতেরা মুর্শিদাবাদের সুতি থানার বহুতালী এলাকার বাসিন্দা। তাঁরা ওই আগ্নেয়াস্ত্র এবং কার্তুজ আনেন ঝাড়খণ্ড থেকে।

arrest

বৃহস্পতিবারই ধৃতদের তোলা হচ্ছে আদালতে। —নিজস্ব চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
সাগরদিঘি শেষ আপডেট: ২৬ অক্টোবর ২০২৩ ১৩:১৮
Share: Save:

আগ্নেয়াস্ত্র এবং গুলি-সহ গ্রেফতার হলেন দুই ব্যক্তি। মুর্শিদাবাদের সাগরদিঘির ঘটনা। অভিযোগ, ঝাড়খণ্ড থেকে ওই অস্ত্র আমদানি করা হয়েছে। আগ্নেয়াস্ত্র এবং গুলি বিক্রির জন্য অভিযুক্তেরা সাগরদিঘি আসেন বলে প্রাথমিক ভাবে অনুমান করছে পুলিশ।

গোপন সূত্রে খবর পেয়ে বুধবার সন্ধ্যায় সাগরদিঘি ধুমার পাহাড় এলাকায় অভিযান চালায় পুলিশ। সেখান থেকে গ্রেফতার করা হয় বেদারুল হক এবং শফিকুল শেখ নামে দুই ব্যক্তিকে। তাঁদের কাছ থেকে পাওয়া যায় দু’টি আগ্নেয়াস্ত্র এবং দুই রাউন্ড গুলি।

প্রাথমিক তদন্তে পুলিশ জানতে পারে, ধৃতেরা মুর্শিদাবাদের সুতি থানার বহুতালী এলাকার বাসিন্দা। তবে তাঁরা ওই আগ্নেয়াস্ত্র এবং কার্তুজ আনেন ঝাড়খণ্ড থেকে। সাগরদিঘিতেই কোনও ‘খরিদ্দার’ ছিল তাঁদের। সেই সম্পর্কে জানার জন্য তদন্ত শুরু করেছে পুলিশ। চলছে ধৃতদের জিজ্ঞাসাবাদ।

পুলিশ সূত্রে খবর, ধৃত দু’জনকে বৃহস্পতিবার সাত দিনের পুলিশি হেফাজতের আবেদন জানিয়ে জঙ্গিপুর আদালতে পাঠানো হয়েছে।

অন্য দিকে, মুর্শিদাবাদ থেকে বার বার এমন অবৈধ অস্ত্র উদ্ধারের ঘটনায় জেলার সুরক্ষা নিয়ে প্রশ্ন উঠছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Sagardighi arrest Arms
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE