Advertisement
০৬ মে ২০২৪
arrest

মাওবাদী সন্দেহে সুতি থেকে আগ্নেয়াস্ত্র-সহ গ্রেফতার দু’জন

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ধৃতদের মধ্যে মন্টু মল্লিক ওরফে রবি দক্ষিণ শহরতলির সরশুনা এলাকার পাড়ুইপাড়া রোডের বাসিন্দা। প্রতীক ভৌমিক ওরফে কাঞ্চন ওরফে সাগর ওরফে অসীমের বাড়ি নদিয়ার ধানতলায়।

arrest.

—প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
সুতি শেষ আপডেট: ১৯ নভেম্বর ২০২৩ ২৩:১৯
Share: Save:

মাওবাদী সন্দেহে মন্টু মল্লিক ও প্রতীক ভৌমিক নামে দু’জনকে মুর্শিদাবাদের সুতি থানা এলাকা থেকে গ্রেফতার করল কলকাতা পুলিশের স্পেশাল টাস্ক ফোর্স (এসটিএফ)। ধৃতদের কাছে তল্লাশি চালিয়ে একটি ৭.৬২ এমএম পিস্তল ও পাঁচটি বুলেট উদ্ধার হয়েছে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ধৃতদের মধ্যে মন্টু মল্লিক ওরফে রবি দক্ষিণ শহরতলির সরশুনা এলাকার পাড়ুইপাড়া রোডের বাসিন্দা। প্রতীক ভৌমিক ওরফে কাঞ্চন ওরফে সাগর ওরফে অসীমের বাড়ি নদিয়ার ধানতলায়। এর আগেও প্রতীক কলকাতা পুলিশের এসটিএফের হাতে অস্ত্র-সহ গ্রেফতার হয়েছিলেন বলে দাবি পুলিশের। ওই যুবক মাওবাদী কার্যকলাপের সঙ্গে যুক্ত বলে সেই সময়ই সন্দেহ হয় তাদের। কিন্তু প্রমাণ না পাওয়ায় গোয়েন্দাদের নজরে ছিল তাঁর উপর। নজরদারির পাশাপাশি মোবাইলের সূত্র ধরে গোয়েন্দারা নিশ্চিত হন যে, ঝাড়খণ্ড ও এই রাজ্যের মাওবাদী কার্যকলাপের সঙ্গে যুক্ত প্রতীক। এসটিএফের সূত্র জানিয়েছে, সূত্র মারফৎ গোয়েন্দাদের কাছে খবর আসে যে, শনিবার গভীর রাতে মুর্শিদাবাদের সুতি এলাকায় ৩৪ নম্বর জাতীয় সড়কের কাছে একটি গোপন আস্তানার দিকে যাচ্ছেন দুই মাওবাদী নেতা। সেই খবরের ভিত্তিতেই পুলিশ সুতিতে হানা দেয়। সুতির আহিরহাট গ্রাম দিয়ে বাইকে করে যাওয়ার সময় অস্ত্র-সহ মন্টু ও প্রতীককে এসটিএফ গ্রেফতার করে। তাঁদের কাছ থেকে বাইক ও হাজার চল্লিশেক টাকা উদ্ধার করা হয়। রবিবার ধৃতদের বিশেষ আদালতে হাজির করানো হলে বিচারক তাঁদের পুলিশি হেফাজতের নির্দেশ দেয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

arrest Suti
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE