Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৫ অক্টোবর ২০২১ ই-পেপার

কান্দি, নওদায় আদর্শ দু’টি বুথ

নিজস্ব সংবাদদাতা
বহরমপুর ২০ মে ২০১৯ ০১:১৮
—ফাইল চিত্র।

—ফাইল চিত্র।

স্কুলের ঢোকার মুখে রয়েছে সুদৃশ্য গেট। সেই গেটের মুখ থেকে রয়েছে সবুজ কার্পেট পাতা। চারদিকে বেলুন দিয়ে সাজানো হয়েছে। গরমের হাত থেকে রেহাই দিতে লাগানো হয়েছে স্ট্যান্ড ফ্যান। এ ভাবেই কান্দি ও নওদা বিধানসভা উপনির্বাচনে কান্দি ও নওদায় মোট দু’টি বুথকে আদর্শ বুথ হিসেবে সাজিয়েছে।

প্রশাসন সূত্রে জানা গিয়েছে, কান্দি বিধানসভা কেন্দ্রের আওতায় থাকা বহরমপুরের সাটুই রাজেন্দ্রনারায়ণ হাইস্কুল ও নওদা বিধানসভা কেন্দ্রের আওতায় থাকা বেলডাঙার বিশুরপুকুর হাইস্কুলের একটি বুথকে আদর্শ বুথ হিসেবে গড়ে তোলা হয়েছে। আজ, সোমবার কান্দি ও নওদার ৫১৭টি বুথে নির্বাচন হবে। কান্দির ২৫০টি বুথের মধ্যে একটি বুথকে আদর্শ বুথ হিসেবে গড়ে তোলা হয়েছে। অন্য দিকে নওদার ২৬৭ টি বুথের মধ্যে একটি বুথকে আদর্শ বুথ হিসেবে গড়ে তোলা হয়েছে।

জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে, আদর্শ বুথে ঢোকার মুখে যে গেট রয়েছে, সেখানে রয়েছে মুর্শিদাবাদ নির্বাচন দফতরের ম্যাসকট গুটিপিসির ছবি। এ ছাড়া মূল গেট থেকে বুথের ভিতর পর্যন্ত করিডরে কার্পেট পাতা হয়েছে। দু’পাশে স্ট্যান্ড ফ্যানের ব্যবস্থা থেকে শুরু করে ভোটারদের বসার জন্য সোফা রাখা হয়েছে। ভোটারদের তেষ্টা মেটাবে পরিস্রুত পানীয় জল। রয়েছে শৌচালয়। গরমে কোনও ভোটার অসুস্থ হয়ে প়ড়লে প্রাথমিক চিকিৎসার ব্যবস্থাও রয়েছেবুথের মধ্যে। বহরমপুরের বিডিও রাজর্ষি নাথ বলেন, ‘‘ব্লকের একটি বুথকে আদর্শ হিসেবে গড়ে তোলা হয়েছে। সেখানে ভোটারদের সব কিছুর বিষয়ে বাড়তি নজর দেওয়া হয়েছে।’’ বেলডাঙার ১ ব্লকের বিডিও বিরূপাক্ষ মিত্র বলছেন, ‘‘প্রতিবন্ধীদের হুইলচেয়ারে করকে নিয়ে যাওয়ার জন্য র‌্যাম্প রয়েছে।’’

Advertisement

আরও পড়ুন

Advertisement