Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Gold Smuggling in Petrapole

যৌনাঙ্গে কনডোমে বেঁধে সোনা পাচারের চেষ্টা! ‘বিপ’ ধরিয়ে দিল বাংলাদেশি মহিলাকে

উত্তর ২৪ পরগনার পেট্রাপোল সীমান্তে সোমবার ঘটনাটি ঘটে। বিএসএফ সূত্রে খবর, উদ্ধার হওয়া সোনার আনুমানিক ওজন ৪৭৭ গ্রাম এবং আনুমানিক বাজারমূল্য ২৯ লক্ষ ৩৬ হাজার টাকা।

গ্রাফিক: শৌভিক দেবনাথ ।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
রাণাঘাট এবং পেট্রাপোল শেষ আপডেট: ১৪ ফেব্রুয়ারি ২০২৪ ১৬:৩৫
Share: Save:

সঙ্গে ছিল বৈধ পাসপোর্ট। অভিবাসন দফতরের নির্দিষ্ট নিয়ম মেনে ভিসা জমা দিয়ে বাংলাদেশ থেকে ভারতে আসছিলেন যুবতী। ব্যাগ তল্লাশিতেও সন্দেহজনক কিছুই মেলেনি। তবে বিপত্তি বাধল মেটাল ডিটেক্টর পেরনোর সময়। মেটাল ডিটেক্টরের লাল আলো এবং ‘বিপ বিপ’ শব্দ ধরিয়ে দিল মহিলা পাচারকারীকে। তল্লাশি চালিয়ে ওই মহিলার যৌনাঙ্গ থেকে প্রায় ৩০ লক্ষ টাকার চারটি সোনার বিস্কুট উদ্ধার করল বিএসএফ।

উত্তর ২৪ পরগনার পেট্রাপোল সীমান্তে সোমবার ঘটনাটি ঘটে। বিএসএফ সূত্রে খবর, উদ্ধার হওয়া সোনার আনুমানিক ওজন ৪৭৭ গ্রাম এবং আনুমানিক বাজারমূল্য ২৯ লক্ষ ৩৬ হাজার টাকা। বিএসএফ সূত্রে আরও জানা গিয়েছে, নিয়ম মেনেই আইসিপি পেট্রাপোলের প্যাসেঞ্জার টার্মিনালে ভারত ও বাংলাদেশের মধ্যে যাতায়ারত যাত্রীদের তল্লাশি চালাচ্ছিল বিএসএফ। সেই সময় বিএসএফের মহিলা রক্ষীরা বাংলাদেশ থেকে আগত এক মহিলা যাত্রীকে আটক করেন। প্রাথমিক ভাবে দেখা যায়, ওই মহিলার সব কাগজপত্র বৈধ। তল্লাশিতেও তাঁর কাছ থেকে কিছু পাওয়া যায়নি। এর পর মেটাল ডিটেক্টর দিয়ে তল্লাশি চালানোর পর ওই মহিলাকে টানা জিজ্ঞাসাবাদ করে পুলিশ। জেরার মুখে যৌনাঙ্গে সোনার বিস্কুট লুকিয়ে রাখার কথা স্বীকার করেন ওই মহিলা। এর পর ওই মহিলার যৌনাঙ্গ থেকে সোনার চারটি বিস্কুট উদ্ধার হয়। বিএসএফ সূত্রে খবর, কন্ডোমে চারটি বিস্কুট ঢুকিয়ে তা গোপনাঙ্গে পুরে রেখেছিলেন ওই মহিলা। সোনার বিস্কুটগুলি উদ্ধারের পর ওই মহিলাকে গ্রেফতার করা হয়।

বঙ্গ ফ্রন্ট ইয়ারের বিএসএফের ডিআইজি একে আর্য জানিয়েছেন, ‘‘যে কোনও প্রকার চোরাচালান আটকাতে বদ্ধপরিকার বিএসএফ। পাচারকারীরা যতই কৌশল অবলম্বন করুক, তা বানচাল করে পাচারকারীদের গ্রেফতার করা সীমান্তরক্ষী বাহিনীর মূল লক্ষ্য।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Gold Smuggling Petrapole
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE