Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Narada Case

Narada Case: নারদ মামলায় পাঁচ হাজার টাকা জরিমানা দিয়ে জমা পড়ল মুখ্যমন্ত্রী, আইনমন্ত্রীর হলফনামা

পাল্টা হিসাবে সিবিআইও হলফনামা জমা দিতে পারবে বলেই বুধবার শুনানিতে জানিয়েছে হাই কোর্ট। তার জন্য সিবিআইকে ১০ দিন সময় দেওয়া হয়েছে।

পাল্টা সিবিআইও হলফনামা জমা দিতে পারবে বলেই জানিয়েছে হাই কোর্ট

পাল্টা সিবিআইও হলফনামা জমা দিতে পারবে বলেই জানিয়েছে হাই কোর্ট ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ জুন ২০২১ ১১:৪৬
Share: Save:

নারদ মামলায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও রাজ্যের আইনমন্ত্রী মলয় ঘটকের হলফনামা গ্রহণ করল কলকাতা হাই কোর্ট। যদিও এর পাল্টা হিসাবে সিবিআইও হলফনামা জমা দিতে পারবে বলেই জানিয়েছে হাই কোর্ট। তার জন্য সিবিআইকে ১০ দিন সময় দিয়েছে আদালত।

বুধবার হাই কোর্ট জানিয়েছে, মুখ্যমন্ত্রী, আইনমন্ত্রী ও রাজ্য সরকারকে ৫ হাজার টাকা করে জরিমানা দিতে হবে। রাজ্য লিগ্যাল সার্ভিস অথরিটিকে ওই জরিমানার টাকা জমা দিতে হবে আদালতে।

বুধবার শুনানিতে হাই কোর্টের ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি রাজেশ বিন্দলের ডিভিশন বেঞ্চের সামনে রাজ্যের অ্যাডভোকেট জেনারেল কিশোর দত্ত জানান, আইনশৃঙ্খলা রাজ্যের বিষয়। তাই এই বিষয়ে রাজ্যের বক্তব্য জানানো জরুরি। সেই জন্য হলফনামা জমা দেওয়াও জরুরি। এই মন্তব্যের পর বিচারপতি ইন্দ্রপ্রসন্ন মুখোপাধ্যায় বলেন, ‘‘শুনানি যত সম্ভব দ্রুত শেষ করতে হবে। এই বিষয়ে শুনানি বেশি দিন চলতে পারে না। নইলে মানুষের কাছে ভুল বার্তা যাবে।’’

এই প্রসঙ্গে সলিসিটর জেনারেল তুষার মেহতা ফের মুখ্যমন্ত্রী ও আইনমন্ত্রীর ভূমিকা নিয়ে প্রশ্ন তোলেন। এত দিন হয়ে যাওয়ার পরে কেন তাঁরা হলফনামা দিতে চাইছেন সেই প্রশ্নও করেন তিনি। তার জবাবে আর এক বিচারপতি সৌমেন সেন জানান, রাজ্যের কাছে যদি তথ্য থাকে তাহলে সেটা হলফনামা দিয়ে জানাতে চাইলে সমস্যা কোথায়? কেন সিবিআই এর বিরোধিতা করছে সেই প্রশ্নও করেন তিনি। তার পরেই জরিমানার পরিবর্তে হলফনামা জমা নেয় হাই কোর্ট। ১৫ জুলাই এই মামলার পরবর্তী শুনানির দিন ধার্য করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mamata Banerjee Calcutta High Court Narada Case
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE