Advertisement
২৬ এপ্রিল ২০২৪
CBI

Narada Scam: ৭ মে অনুমতি দেন রাজ্যপাল, তাই গ্রেফতার, বিবৃতি দিয়ে জানাল সিবিআই

সোমবার সকাল থেকে নিজাম প্যালেসে একে একে নিয়ে যাওয়া হয় ফিরহাদ হাকিম এবং সুব্রত মুখোপাধ্যায়, মদন মিত্র এবং শোভন চট্টোপাধ্যায়কে।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ মে ২০২১ ১৩:১১
Share: Save:

নারদ-কাণ্ডে অভিযুক্তদের বিরুদ্ধে বিচার প্রক্রিয়া চালানোর জন্য কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা (সিবিআই)-কে অনুমতি দিয়েছিলেন বাংলার রাজ্যপাল জগদীপ ধনখড়। গত ৭ মে তিনি তদন্তকারী সংস্থাকে ওই অনুমতি দিয়েছেন বলে জানাল সিবিআই। একই সঙ্গে তারা জানিয়েছে, শাসকদলের নেতা-মন্ত্রীদের গ্রেফতার করা হয়েছে। সোমবার দুপুরে বিবৃতি দিয়ে এমনটাই জানিয়ে দিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা (সিবিআই)।

সোমবার সকাল থেকে নিজাম প্যালেসে সিবিআই-এর দফতরে একে একে নিয়ে যাওয়া হয় রাজ্যের দুই মন্ত্রী ফিরহাদ হাকিম এবং সুব্রত মুখোপাধ্যায়, তৃণমূল বিধায়ক তথা প্রাক্তন মন্ত্রী মদন মিত্র ও রাজ্যের প্রাক্তন মন্ত্রী তথা কলকাতায় প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায়কে। সকালে ফিরহাদের বাড়িতে সিবিআই-এর একটি দল পৌঁছয়। তারা মন্ত্রীকে নিজাম প্যালেসে নিয়ে আসে। তার আগে যদিও বাড়ির বাইরে বেরিয়েই ফিরহাদ সংবাদমাধ্যমে জানান, তাঁকে নারদা মামলায় গ্রেফতার করছে সিবিআই। তবে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার তরফ থেকে এই বিষয়ে বিবৃতি দেওয়া হয় বেলা ১২টা নাগাদ। জানিয়ে দেওয়া হল, গ্রেফতার করা হয়েছে ওই চার জনকেই।

সিবিআই বিবৃতিতে লেখা হয়েছে, সোমবার কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা ও দুর্নীতি দমন শাখা (এসইবি) রাজ্যের চার নেতা-মন্ত্রীকে গ্রেফতার করেছে। তাঁদের আদালতে পেশ করা হবে বলেও ওই বিবৃতিতে লেখা হয়েছে। এ ছাড়া ওই তালিকায় রয়েছেন রাজ্যের প্রাক্তন পুলিশ কর্তা এসএমএইচ মির্জাও। সিবিআই সূত্রে জানা গিয়েছে, সকলের বিরুদ্ধে বিচার প্রক্রিয়া চালানোর অনুমতি পাওয়া গিয়েছে। সেই অনুমতির ভিত্তিতে দ্রুত চার্জশিটও জমা করে দেওয়া হবে। পাশাপাশি চলবে তদন্ত প্রক্রিয়া।

সিবিআই-এর বিবৃতিতে আরও লেখা হয়েছে, নারদ স্টিং অপারেশনে একাধিক জনপ্রতিনিধি বেআইনি ভাবে টাকা নিতে দেখা গিয়েছে। তদন্তের পর এঁদের বিরুদ্ধে বিচার প্রক্রিয়া চালানোর জন্য অনুমতি চাওয়া হয়েছিল, সেই বিষয়ে অনুমতি দিয়েছেন পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনখড়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

CBI Narada Scam
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE