Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Narendra Modi

Narendra Modi: দিল্লির ময়দানে বোতল কুড়োলেন মোদী, মনে পড়ালেন সমুদ্রসৈকত পরিষ্কারের সেই স্মৃতি

মোদীকে তামিলনাডুতে সমুদ্রসৈকত পরিষ্কার করতে দেখা গিয়েছিল ২০১৯ সালে। রবিবার অবশ্য অল্প কিছু আবর্জনাই কুড়িয়েছেন প্রধানমন্ত্রী।

রবিবার দিল্লির প্রগতি ময়াদনে। মনে পড়ালেন ২০১৯ সালে তামিলনাড়ুতে সৈকত পরিষ্কারের স্মৃতি।

রবিবার দিল্লির প্রগতি ময়াদনে। মনে পড়ালেন ২০১৯ সালে তামিলনাড়ুতে সৈকত পরিষ্কারের স্মৃতি। টুইটার

সংবাদসংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ১৯ জুন ২০২২ ১৭:২৯
Share: Save:

রবিবার সরকারি অনুষ্ঠানে দিল্লির প্রগতি ময়দানে গিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেখানে গিয়েই রাস্তা থেকে আবর্জনা কুড়োতে দেখা যায় তাঁকে। স্বচ্ছ ভারত প্রকল্পের কর্মসূচি নয়, রবিবার ট্রানজিট করিডরের সুড়ঙ্গ উদ্বোধনের অনুষ্ঠান ছিল। তার আগেই ওই এলাকা ঘুরে দেখেন প্রধানমন্ত্রী। তখনই হঠাৎ নিচু হয়ে রাস্তা থেকে আবর্জনা কুড়োতে দেখা যায় তাঁকে। প্লাস্টিকের একটি বোতলও কুড়িয়ে কাছেই থাকা আবর্জনা ফেলার পাত্রে ফেলেন তিনি।

মোদীর সেই আবর্জনা কুড়ানোর ভিডিয়ো নিয়ে প্রচারেও নেমেছে বিজেপি। পশ্চিমবঙ্গ বিজেপির পর্যবেক্ষক অমিত মালবীয়র দাবি, প্রধানমন্ত্রী নজির তৈরি করেছেন।

মোদীর এই ভিডিয়ো মনে পড়াচ্ছে ২০১৯ সালের স্মৃতি। সেই বছর ১২ অক্টোবর ভারত সফরে থাকা চিনা প্রেসিডেন্ট শি চিনফিংয়ের সঙ্গে চেন্নাইয়ে বৈঠক ছিল মোদীর। চেন্নাই রওনা হওয়ার আগে তামিলনাড়ুর মমল্লপুরমের সমুদ্রসৈকত সাফ করেন মোদী। আধ ঘণ্টা ধরে প্লাস্টিক-সহ নানা রকমের বর্জ্য পদার্থ কুড়িয়ে চেন্নাই থেকে ৫০ কিলোমিটার দূরের ওই সমুদ্রসৈকত পরিষ্কার করে দেন তিনি। সেই ভিডিয়ো নিজেও টুইট করেছিলেন প্রধানমন্ত্রী।

সে বার মমল্লপুরমের তাজ ফিশারম্যানস কোভ রিসর্ট অ্যান্ড স্পা হোটেল ছিলেন মোদী। ভিডিয়োয় দেখা যায়, সেই হোটেলের কাছে সমুদ্রসৈকতে যত প্লাস্টিকের বোতল বা অন্যান্য জিনিসপত্র পড়ে রয়েছে, ঘুরে ঘুরে সেই সবই কুড়িয়ে নিচ্ছেন তিনি। প্যাকেটে ভরে তাঁকে তুলে দিতে দেখা যায় হোটেলকর্মী জয়রাজের হাতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Narendra Modi swachh bharat
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE