Advertisement
২৬ এপ্রিল ২০২৪
TMC

TMC: আন্দোলন অভিষেকের নেতৃত্বে: ববি

ছ’মাসের মধ্যে ‘নতুন তৃণমূল’ দেখা যাবে বলে ঘোষণা করেছেন অভিষেক। তার প্রচারও হচ্ছে সর্বত্র।

তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসের সমাবেশে অভিষেক বন্দ্যোপাধ্যায়। সোমবার মেয়ো রোডে।

তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসের সমাবেশে অভিষেক বন্দ্যোপাধ্যায়। সোমবার মেয়ো রোডে। ছবি: সুমন বল্লভ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ অগস্ট ২০২২ ০৬:৫৯
Share: Save:

তৃণমূল কংগ্রেসের নতুন প্রজন্ম আগামিদিনে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে এগিয়ে যাবে বলে জানিয়ে দিলেন মন্ত্রী ফিরহাদ (ববি) হাকিম।

ছ’মাসের মধ্যে ‘নতুন তৃণমূল’ দেখা যাবে বলে ঘোষণা করেছেন অভিষেক। তার প্রচারও হচ্ছে সর্বত্র। অন্য দিকে কয়েক দিন আগেই ববি নারদ-কাণ্ডে চক্রান্তের অভিযোগ করতে গিয়ে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর অভিযোগকে সমর্থন জানিয়েছিলেন। শুভেন্দুর বক্তব্য ছিল, অভিষেক তৃণমূলের প্রাক্তন রাজ্যসভার সাংসদ কেডি সিংহের সঙ্গে মিলে কয়েক জন নেতার বিরুদ্ধে ওই চক্রান্ত করেছিলেন।

ববির সেই বক্তব্য, রাজনৈতিক বিতর্কে ইন্ধন জোগায়। সূত্রের খবর, ববির এই বক্তব্য তৃণমূলের শীর্ষনেতৃত্বের নজরে আসে। স্বয়ং মমতা বন্দ্যোপাধ্যায়ও এ নিয়ে ববির সঙ্গে কথা বলেছেন। যদিও ববি সে দিনই বলেছিলেন, অভিষেক তেমন কিছু করেছেন বলে তিনি বিশ্বাস করেন না। নারদে ‘চক্রান্ত’ হয়েছে, তিনি এটাই বলেছেন। এই আবহে ববির এ দিনের বক্তব্য বিতর্কে কার্যত ‘জল ঢেলে’ দিল বলে পর্যবেক্ষকদের ধারণা। মঞ্চে অভিষেকের সামনেই তিনি বলেন, ‘‘যে আন্দোলন মমতা বন্দ্যোপাধ্যায় করেছেন, যে ভিত তিনি তৈরি করেছেন, সাধারণ মানুষের স্বার্থে তৃণমূল কংগ্রেসের সেই লড়াই অভিষেকের নেতৃত্বে আপনারা এগিয়ে নিয়ে যাবেন।’’

সিবিআই, ইডি-র মতো কেন্দ্রীয় সংস্থার ভূমিকা নিয়ে প্রশ্ন তুলে ফিরহাদ বলেন, ‘‘আমরা বিজেপির বিরুদ্ধে লড়াই করছি। তাই অত্যাচার আসছে। লাঞ্ছনা আসছে, গ্রেফতারি আসছে। আমাদের বিরুদ্ধে ষড়যন্ত্র আসছে।’’ সেই সঙ্গে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী বিজেপির অমিত শাহের উদ্দেশে তিনি বলেন, ‘‘যে এজেন্সির কথা আপনারা বলছেন সেই এজেন্সি অমিত শাহ আপনাকে গ্রেফতার করেছিল। আপনি ৭০ দিন জেলে ছিলেন। কিন্তু বেরিয়ে আসার পর আপনি সরকারে এলে তারা আপনাকে ক্লিনচিট দিল। আমাদেরও তা-ই হবে। আমরা কোনও অনৈতিক কাজ করিনি।’’

এ দিনের সমাবেশে বক্তৃতা করে নতুন প্রজন্মের দায়িত্বের কথা মনে করিয়ে দিয়েছেন রাজ্যের আর এক মন্ত্রী অরূপ বিশ্বাসও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

TMC Firhad Hakim Abhishek Banerjee
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE